মেইন ম্যেনু

বিবাহ-বিচ্ছেদ হলে টাকা ফেরত দেবে হোটেল!

হানিমুন কিংবা নিভৃতে সময় কাটাতে কোথাও গেলে দম্পতিরা পছন্দের কোনো হোটেলেই উঠে থাকেন। কিন্তু এমন কি কখনোও শুনেছেন এই দম্পতির মধ্যে ডিভোর্স বা বিবাহ-বিচ্ছেদ হলে টাকা ফেরত দেবে হোটেল কর্তৃপক্ষ? অবাক হওয়ার মতো ঘটনা হলেও এমনটাই ঘটছে সুইডেনে। খবর বিবিসির।

সুইডেনের বেশ কয়েকটি হোটেল সিদ্ধান্ত নিয়েছে, তাদের হোটেল থাকার এক বছরের মধ্যে যদি কোন দম্পতির বিবাহ বিচ্ছেদ ঘটে তাহলে সেই হোটেলে থাকার দুই রাতের খরচ তারা ফেরত দেবে। সুইডেনের কান্ট্রিসাইড হোটেল গ্রুপের কোন একটি হোটেলে রাত কাটালেই দম্পতিরা এই সুযোগ নিতে পারবেন।

সুইডিশ হোটেল মালিকদের ওই গোষ্ঠী নতুন এই উদ্যোগ সম্পর্কে বলছে, একসাথে চলতে চলতে জটিল সময়ে পড়লে সম্পর্কের মধ্যে যে টানাপোড়েন তৈরি হয়, তা থেকে নিস্তার পেতে প্রয়োজন এক মনোরম পরিবেশ। আর সেই পরিবেশ মেলে তাদের হোটেলেই। তারা ‘সম্পর্ক উন্নয়নের গ্যারান্টি’ও দিচ্ছে তাদের অফারে।

বিবিসি আরও জানায়, হোটেলগুলোতে থেকে যাবার পর বিচ্ছেদ যদি ঘটেই যায়, তাহলে দম্পতিদের হোটেল খরচের টাকা ফেরত পেতে গেলে উপযুক্ত প্রমাণ দিতে হবে। প্রথমে তাদের প্রমাণ করতে হবে আইনত স্বামী-স্ত্রী হিসেবেই তারা ওই হোটেলে থেকেছেন, কখন থেকেছেন সেটাও দেখাতে হবে। আর ওই হোটেলে থাকার এক বছরের মধ্যেই ডিভোর্স হয়ে গেছে তার উপযুক্ত কাগজপত্র দেখাতে পারলে তবেই মিলবে এই টাকা।






মন্তব্য চালু নেই