মেইন ম্যেনু

‘বিএনপি-জামায়াত ইসলামের শত্রু’

বিএনপি-জামায়াত বর্তমানে দেশে ইসলামকে ব্যবহার করে মিথ্যাচার শুরু করেছে। তারা ইসলামের শত্রু, মানবতার শত্রু।

বুধবার বিকেলে জাসদ কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর শাখা আয়োজিত ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী আলহাজ হাসানুল হক ইনু এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, এ দুটি দল গুজব ছড়ানোর মাইন, ইতিহাস বিকৃতির মাইন, মিথ্যাচারের মাইন এবং দুস্কৃতিকারীদের মাইনে পরিণত হয়েছে। তাদের সঙ্গে সুর মিলিয়ে যোগ হয়েছেন, আল-খাল্লা পরিহিত কিছু আওয়ামী লীগ নেতা ও কিছু বাম নেতা। আরও যোগ হয়েছে কিছু কোট-টাই ওয়ালা ভদ্রলোক।

ইনু আরো বলেন, জঙ্গিবাদ, মৌলবাদ ও সামরিক জঞ্জালবাদীদের এদেশ থেকে বিতাড়িত করতে হবে। তাদের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত রাখতে হবে। পক্ষান্তরে সমাজ গঠনের আন্দোলন ও গণতন্ত্রের আন্দোলন জাসদ চালিয়ে যাবে।

ডানপন্থী খালেদা জিয়া, মধ্যমপন্থী বুদ্ধিজীবী ও ছন্নছাড়া কিছু বামপন্থীদের কথায় কান না দিয়ে জাসদকে আগামী দিনে প্রধান বিরোধীদলে পরিণত করতে কাজ করার আহবান জানান তিনি।

জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল আলম প্রধান এমপি বক্তব্যের শুরুতেই ইনুর নামের সামনে আলহাজ লেখা নিয়ে সমালোচনা করেন। একাধিকবার হজ্জ করলে কেবল আলহাজ লেখা যায় বলে মন্তব্য করেন তিনি। এসময় ইনু চুপ করে বসে ছিলেন।

তিনি আরো বলেন, হাসানুল হক ইনু হজ্জ করেছেন। হজে গিয়ে তিনি শয়তানকে কঙ্কর নিক্ষেপ করেছেন। সেই কঙ্কর নিয়ে নেতাদের রেডি হতে বলেন। যে কঙ্কর মৌলবাদীদেরকে নিক্ষেপ করে এদেশ থেকে বিতাড়িত করবেন।

জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগাঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু বলেন, ডা. মিলন, ছিদ্দিক মাস্টারের প্রাণের বিনিময়ে জাসদ আজ শক্তিশালী দলে পরিণত হয়েছে। আগামীতে আরো ভালোভাবে কাজ করতে হবে। মৌলবাদের বিরুদ্দে রুখে দাঁড়াতে হবে। তবেই দেশ সামনের দিকে এগিয়ে যাবে।

আগামী ৩১ অক্টোবর জাসদের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে যে র্যা লি হবে তা যথাযথভাবে পালন করার আহবান জানান তিনি।

প্রতিষ্ঠাবার্ষিকী সফল করতে জাসদের আলোচনা সভায় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকন বলেন, জঙ্গিবাদ ও মৌলবাদের মুলহোতা খালেদা। তিনি তারেক রহমানকে রাজনৈতিকভাবে মোকাবেলা করে দেশকে এগিয়ে নেওয়ার আহবান জানান।

জাসদ এক সময় প্রধান বিরোধীদল ছিল উল্লেখ করে তিনি বলেন, আপনারা ভালোভাবে কাজ করেন আগামীতে আবারও জাসদ বিরোধী দলের ভুমিকা পালন করবে।

সভায় সভাপতিত্ব করেন জাসদের কেন্দ্রীয় কমিটির  সহ-সভাপতি ও ঢাকা মহানগরের সমন্বয়ক মীর আক্তার হোসেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাসদ ছাত্রলীগের সভাপতি সামছুল ইসলাম সুমন, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক রাজু আহমেদ, ঢাকা উত্তরের সভাপতি শফিউদ্দিন মোল্লা বক্তব্য রাখেন।






মন্তব্য চালু নেই