মেইন ম্যেনু

বার্সাকে সুযোগ করে দিচ্ছে রিয়াল

দুই ম্যাচ কম খেলে সাত পয়েন্টে এগিয়ে। লা লিগার শিরোপা দৌড়ে সুবিধাজনক অবস্থানেই ছিল রিয়াল মাদ্রিদ। এখনো শীর্ষেই আছে দলটি। তবে বুধবার রাতে হেরে স্বস্তির জায়গাটা খানিকটা সংকুচিত হয়ে এসেছে জিনেদিন জিদানের দলের। ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২-১ গোলে হেরে বসেছে রিয়াল।

ভ্যালেন্সিয়ার মাঠে বুধবার রাতে স্বাগতিকদের গোল দুটি সিমোনে জাজা ও ফ্যাবিয়ান ওরেল্লানার। রিয়ালের সান্ত্বনার গোলটি ক্রিস্টিয়ানো রোনালদোর।

ম্যাচের শুরু থেকেই রিয়ালকে চেপে ধরেছিল ভ্যালেন্সিয়া। ম্যাচের বয়স দশ মিনিট না হতেই দুবার অতিথিদের জাল খুঁজে নেয় দলটি। প্রথমে চার মিনিটের সময় স্বাগতিকদের এগিয়ে দেন জাজা। বার্সা থেকে ধারে আসা মুনির এল হাদ্দাদির পাসে বল পেয়ে দর্শনীয় ভলিতে গোল করেন এই ইতালিয়ান।

ম্যাচের নয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ওরেল্লানা। প্রথম গোলের নায়ক জাজার ক্রসে বল পেয়ে বক্সের সামান্য বাইরে থেকে জাল খুঁজে নেন এই চিলিয়ান।

এরপর একটি গোল ফিরিয়ে দিয়েই বিরতিতে যায় রিয়াল। প্রথমার্ধের শেষ মিনিটে মার্সেলোর ক্রসে মাথা ছুঁইয়ে ব্যবধান কমান রোনালদো।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে রিয়াল। দারুণ কয়েকটি আক্রমণও শানায় তারা। কিন্তু সাফল্য আসছিল না আর। শেষদিকে বেশ কয়েকটি সুযোগ তৈরি করেও স্বাগতিকদের রক্ষণ ভাঙা হয়নি বেনজেমাদের। পয়েন্ট হারিয়েই মাঠ ছাড়তে হয়।

এই হারেও ২২ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল রিয়াল। ২৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। লিগে এখনো ষোল-সতেরো রাউন্ড করে বাকি শীর্ষ দুই শিরোপা দাবিদারের। অনেকটা পথই পারি দিতে হবে শেষ হাসির জন্য। মৌসুমের একটি এল ক্ল্যাসিকোও বাকি। এমন অবস্থায় বড় ব্যবধানে এগিয়ে থাকাটা রিয়ালকে বাড়তি স্বস্তিই দিতো। উল্টো চিরপ্রতিদ্বন্দ্বীর এই হার বার্সাকে আরো উজ্জীবিতই করবে। বলা যায় লিগের দৌড়ে টক্কর দিয়ে এগোতে মেসি-নেইমারদের জন্য খানিকটা সুযোগই তৈরি করে দিলো রিয়ালের এই পয়েন্ট হারানো।






মন্তব্য চালু নেই