মেইন ম্যেনু

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড ঘোষণা

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) আগেই জানিয়েছিল, মঙ্গলবার টেস্ট স্কোয়াড ঘোষণা। সে কথা অনুযায়ী দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে আজ ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে লঙ্কান বোর্ড। নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস না থাকায় দলের নেতত্বে থাকছেন অভিজ্ঞ স্পিনার রঙ্গনা হেরাথ।

শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘তিনি (হেরাথ) দলকে নেতৃত্ব দেয়ার চ্যালেঞ্জ গ্রহণ করেছেন। বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্টেই তার অধীনে খেলবেন চান্দিমালরা।’

রঙ্গনা হেরাথের সঙ্গে স্পিন আক্রমণে যোগ দিয়েছেন মালিন্দা পুষ্পকুমারা। সম্প্রতি দারুণ ছন্দেই আছেন এই স্পিনার। গত সপ্তাহেই ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে শ্রীলংকা ‘এ’ দলের হয়ে চার দিনের ম্যাচে দুই ইনিংসে ১৩ (৮+৫) উইকেট নিয়েছিলেন তিনি।

ভালো খেলার ফল হিসেবে জাতীয় দলে ডাক পেলেন পুষ্পকুমারা। বোর্ডের বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘স্লো বাঁ-হাতি স্পিনার মালিন্দা পুষ্পকুমারাকে টেস্ট দলে অন্তর্ভূক্ত করা হলো। এই স্পিনার প্রথম শ্রীলঙ্কা এ দলের হয়ে প্রতিনিধিত্ব করেন ২০১২ সালে। তিনি ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেন। ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে লঙ্কান এ দলের হয়ে খেলেছেন।’

বাংলাদেশের বিপক্ষে লঙ্কান টেস্ট দলে রয়েছেন অভিজ্ঞ উপুল থারাঙ্গা, দিনেশ চান্দিমাল, সুরাঙ্গা লাকমাল। সঙ্গে কুশল মেন্ডিস, আসেলা গুনারত্নে, লাকশান সান্দাকানের মতো তরুণদের নিয়ে শক্তিশালী দলই গঠন করেছে স্বাগতিকরা।

প্রসঙ্গত, শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। সেই লক্ষ্যে গত সোমবার শ্রীলঙ্কায় গেছেন মুশফিক-মিরাজ-সাব্বিররা। ২ মার্চ মাঠে গড়াবে তিন দিনের প্রস্তুতি ম্যাচ। আর প্রথম টেস্ট শুরু ৭ মার্চ।

শ্রীলঙ্কা টেস্ট দল : রঙ্গনা হেরাথ (অধিনায়ক), দিমুথ করুণারত্নে, নিরোশান ডিকওয়েলা, উপুল থারাঙ্গা, ধনঞ্জয় ডি সিলভা, কুশল মেন্ডিস, আসেলা গুনারত্নে, দিনেশ চান্দিমাল, সুরাঙ্গা লাকমাল, লাহিরু কুমারা, নুয়ান প্রদীপ, ভিকুম সঞ্জয় বান্দারা, দিলরুয়ান পেরেরা, লাকশান সান্দাকান ও মালিন্দা পুষ্পকুমারা।






মন্তব্য চালু নেই