মেইন ম্যেনু

বাংলাদেশের টেস্ট স্কোয়াড ঘোষণা

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি পর্ব শেষ করল বাংলাদেশ। দুই বিভাগেই সফরকারীদের বাংলাওয়াশ করার গৌরব অর্জন করেন টাইগাররা। এখন মুশফিক-সাকিব-তামিমদের ভাবনায় টেস্ট সিরিজ।

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট শুরু হবে আগামী ২৮ এপ্রিল মঙ্গলবার। ম্যাচ অনুষ্ঠিত হবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। এরপর ৬ মে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে সিরিজের দ্বিতীয় টেস্ট। এই ম্যাচ দুটি সামনে রেখে ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন নির্বাচকরা।

টেস্ট দলের নতুন মুখ লিটন কুমার দাস ও মোহাম্মদ শহীদ। স্কোয়াডে আছেন তিন ম্যাচ খেলে ১১ উইকেট নেওয়া জুরায়ের হোসেন লিখনও। স্কোয়াডে জায়গা হয়নি বিশ্বকাপে ইনজুরিতে পড়া এনামুল হক বিজয়, নাসির হোসেন ও সোহাগ গাজীর।

দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন ‘রান মেশিন’ মুশফিকুর রহিম। আর সহঅধিনায়ক হিসেবে রয়েছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

এবার টেস্টেও ভালো সূচনা করতে চাইবেন মুশফিক-সাকিবরা। পাকিস্তানকে কোণঠাসা করতে পারলে টেস্ট সিরিজটাও বাংলাদেশের জন্য হতে পারে একপেশে। অতীত পরিসংখ্যান এখন আর পাত্তা দিচ্ছেন না তারা। তাই টেস্টেও পাকিস্তানের বিরুদ্ধে ভাল কিছু করার প্রত্যাশা টাইগারদের।

বাংলাদেশের টেস্ট স্কোয়াডে আছেন যারা :

মুশফিকুর রহিম (অধিনায়ক)
তামিম ইকবাল (সহঅধিনায়ক)
লিটন কুমার দাস
মুমিনুল হক
সাকিব আল হাসান
মাহমুদউল্লাহ রিয়াদ
শুভাগত হোম চৌধুরী
ইমরুল কায়েস
সৌম্য সরকার
তাইজুল ইসলাম
জুবায়ের হোসেন লিখন
রুবেল হোসেন
শাহাদাত হোসেন
মোহাম্মদ শহীদ






মন্তব্য চালু নেই