মেইন ম্যেনু

বরফের পাহাড় থেকে মরণাপন্ন শিশু-কন্যাকে উদ্ধার করলো কুকুর!

চারিদিকের যা অবস্থা, তার বিচারে শুধুমাত্র পশুদের সঙ্গে বন্ধুত্ব করে নেওয়াটাই বুদ্ধিমানের কাজ হবে। মন ভোলানো একটি ঘটনার কথা জানলে আপনিও বন্ধুত্বের হাত বাড়িয়ে দেবেন অনায়াসে। প্রচণ্ড ঠান্ডার মধ্যে, ৩ বছরের শিশুকন্যার জীবন বাঁচায় এই অবলা প্রাণীটি। আমেরিকার মিশিগানে প্রচন্ড ঠান্ডার মধ্যে পোশাকহীন এক শিশুকে বাঁচিয়ে রীতিমতো ‘হিরো’ এই কুকুরটি।

স্থানীয় পশু আশ্রয় কেন্দ্রের এক সদস্য এই ঘটনাটি শেয়ার করেন সোশ্যাল মিডিয়ায়। পিনাট নামক কুকুরটি আগে একটি পরিবারের সঙ্গে থাকত। সেই পরিবারের তরফে একটি চিঠিতে বলা হয়, এক বছর আগের একটি ঘটনা। শীতকালের কোনও এক শুক্রবারের দিন, কাজের জন্য বাইরে গিয়েছিলেন।

মিশিগানের আপার পেনিনসুলার বাড়িতে ফিরে আসার পর কুকুরের গোঁঙানি শুনতে পান। বাড়ির পিছনের মাঠে গিয়ে অবাক হতে হয় কুকুরটির আচরণ দেখে। পিনাটের মালিকের কথায়, মাঠের মধ্যে ছোট্ট শিশুকন্যাকে পড়ে থাকতে দেখে ৯১১ নং ডায়ালে ফোন করেন। ঘটনাস্থলে দ্য ডেল্টা কান্ট্রি শেরিফ অফিসার এসে ওই শিশুকে নিয়ে যান ও পরে জানান, সে সুস্থ আছে।

সংস্থার কর্মকর্তারা জানান, শিশুটির বাবা-মার অবস্থা একেবারের ভালো নয়। আর্থিক দিক থেকে দৈন্য হওয়াতেই শিশুটিকে মাঠে ফেলে চলে আসেন তারা। ওই বাড়ি থেকে আরেকটি শিশুকে উদ্ধার করে তাদের হোমে পাঠানো হয়েছে।






মন্তব্য চালু নেই