মেইন ম্যেনু

বছরের শেষটা ভালো করতে পারবেন কি মেসিরা?

গতবার বড় কোনো শিরোপা ছাড়াই মৌসুম শেষ করেছিল বার্সেলোনা। এতে ভক্তরা যে হতাশ হয়েছেন, তা নিয়ে বোধ হয় সন্দেহ নেই কারোরই। কেননা কাতালানদের আক্রমণে খেলছেন ফুটবলের দুই পরাশক্তি আর্জেন্টিনা ও ব্রাজিলের সেরা খেলোয়াড় লিওনেল মেসি এবং নেইমার। তাদের নিয়েও যদি এ অবস্থা হয়, তাহলে বার্সা-ভক্তদের হতাশ হওয়ারই কথা।

চলতি মৌসুমে তাদের সঙ্গে যোগ দিয়েছেন উরুগুয়ের সেরা খেলোয়াড় লুইস সুয়ারেজ। তারপরও পিছুটান যেন ছাড়ছেই না। স্প্যানিশ লা লিগায় গত ম্যাচে গেটাফের সঙ্গে ড্র নিয়ে মাঠ ছেড়েছে লুইস এনরিকের দল।

লা লিগার ম্যাচে ক্যাম্প ন্যুতে আজ শনিবার রাত ৯টায় কর্দোবার বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস এইচডি ১।

বছরের শেষ ম্যাচ বলে কথা। ভক্তদের কাছে একটি প্রশ্ন চিহ্ন থেকে যায়, বছরের শেষটা ভালো (জয়) করতে পারবেন কি মেসি-নেইমার-সুয়ারেজরা? নাকি তাদের ললাটে জুটবে ভিন্ন কিছু?

ম্যাচটিতে বার্সা জিতলেও পয়েন্ট টেবিলে নিজের অবস্থানে পরিবর্তন করতে পারবে না। কিন্তু রিয়াল মাদ্রিদের খুব কাছে চলে যাবে। অর্থ্যাৎ পয়েন্ট টেবিলে দুই দলের ব্যবধান গিয়ে দাঁড়াবে ১।

বর্তমানে ৩৯ পয়েন্ট নিয়ে রিয়াল রয়েছে শীর্ষে। দ্বিতীয় স্থানে থাকা বার্সার ভান্ডরে জমা আছে ৩৫। আর বার্সার ঘারে নিঃশ্বাস ফেলছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের অর্জন ৩২ পয়েন্ট।

ভক্তদের মনের খোরাক জোগাতে সদা প্রস্তুত চলতি মৌসুমে বার্সেলোনায় যোগ দেওয়া ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইভান রাকিচিস। আশার বাণী শোনালেন তিনি, ‘জয় দিয়েই বছরটি শেষ করতে চাই আমরা। কেননা শিরোপা জেতার জন্য এটা গুরুত্বপূর্ণ। পাশাপাশি জয় দিয়ে বছর শেষ করলে ভক্তদের মাঝেও সন্তুষ্টি বিরাজ করবে।’

শনিবার বার্সা কোচ লুই এনরিকের জন্য রয়েছে সুসংবাদ, ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন দুই ব্রাজিলিয়ান দানি আলভেজ ও নেইমার।






মন্তব্য চালু নেই