মেইন ম্যেনু

ফেক আইডি নিয়ে বিপাকে নায়িকা পরীমনি!

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তা বাড়ছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর। এ দৌড়ে শীর্ষে রয়েছে ফেসবুক। হালের তরুণ-তরুণী আবাল-বৃদ্ধ থেকে শুরু করে যে কোনো সেলিব্রেটিরাও আপডেট থাকছেন ফেসবুকে। আবার মাঝে মাঝে বিড়ম্বনায়ও পড়তে হয় তাদের। এ ধারাবাহিকতায় এবার যোগ হল পরীমনির নাম। ফেসবুক ঘাটলে দেখা যায় প্রায় বিশটির মতো ফেক বা ভুয়া আইডি রয়েছে পরীমনির নামে। এর মধ্যে একটি আবার পরীমনি এনজেল নামে।

সম্প্রতি এ আইডি থেকে জনপ্রিয় চলচ্চিত্র ব্যক্তিত্ব ফারুক মারা গেছেন এরকম একটি মিথ্যা সংবাদের স্ট্যাটাস দেয়া হয়। কিন্তু নিউজটি এবং আইডিটির গ্রহণযোগ্যতা যাচাই-বাছাই না করে কেউ কেউ পরীমনিকে এ গুজব ছড়ানোর জন্য দুষতে থাকেন। সব মিলিয়ে অনেকটা বিপাকে পড়ে যান পরীমনি। অনেকেই নাকি তাকে ফোন করে তার ব্যাখ্যা চান।

1

এ প্রসঙ্গে জানতে চাইলে সাংবাদিকদের জানান পরীমনি বলেন, আমার প্রকৃত আইডি হল https://www.facebook.com/profile.php?id=100005338860386&fref=ts। এর বাইরে আর কোনো ফেসবুক আইডি নেই। বাকিগুলো ফেক। কেউ হয়তো ঈর্ষান্বিত হয়ে আমাকে বিপাকে ফেলতে চাইছেন। সবার উদ্দেশ্যে বলতে চাই এ ধরনের কোনো স্ট্যাটাস বা গুজব ছড়িয়ে পড়লে প্রকৃত ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে নিউজ করা উচিত। কেউ কেউ আমার প্রকৃত আইডি জানার পরও আমাকে জড়িয়ে নিউজ করে যাচ্ছেন। এটি অত্যন্ত দু:খজনক।

2

পরীমনি আরও বলেন, ফেসবুক কর্তৃপক্ষের উচিত ফেক বা ভুয়া আইডিগুলোর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া। অন্যথায় বিভ্রান্ত বা বিপাকে পড়ার ভয়ে অনেকেই ফেসবুককে প্রত্যাখ্যান করা শুরু করবেন।






মন্তব্য চালু নেই