মেইন ম্যেনু

ফরিদপুরে নানা আয়োজনে নিরাপদ মাতৃত্ব দিবস পালিত

“প্রতিটি জন্মই হোক পরিকল্পিত, প্রতিটি প্রসব হোক নিরাপদ”এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনে গতকাল বৃহস্পতিবার ফরিদপুরে নিরাপদ মাতৃত্ব দিবস পালিত হয়েছে।

সকালে জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে ফরিদপুর জেনারেল হাসপাতালের সামনে থেকে সিভিল সার্জন ডা. অসিত রঞ্জন দাসের নেতৃত্বে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে আবার ওই হাসপাতালে গিয়ে শেষ হয়।পরে সেখানে আলোচনা সভা অনৃুষ্ঠিত হয়।

এদিকে ব্র্যাক স্বাস্থ্য পুষ্টি ও জনসংখ্যা কর্মসূচীর আয়োজনে মেডিসিন ক্লাব ফরিদপুরের সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালন করা হয়। রক্তদান কর্মসূচী উপলক্ষে উপস্থিত ছিলেন ব্র্যাক এর জেলা প্রতিনিধি মো. জাহাঙ্গীর আলম, আঞ্চলিক ব্যবস্থাপক খন্দকার মনির আহমেদ, সিনিয়র জেলা ব্যবস্থাপক মো. সুলতান মাহমুদ, সিনিয়র উপজেলা ম্যানেজার মো. সিরাজুল ইসলাম। দিন ব্যাপী স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীতে ৫০ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়।

এদিকে ফরিদপুর ডায়াবেটিক অ্যাসোসিয়েশন মেডিকেল কলেজের উদ্যোগে সকালে পৃথক শোভাযাত্রা বের করা হয়। পরে কলেজ মিলনায়তনে অধ্যাপক ডা. দীপ্তি রানী সাহার সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. জহিরউদ্দিন মিয়া। অন্যদের মধ্যে বক্তব্য দেন ডা. মোসলেমউদ্দিন, পলি বেগম প্রমুখ।






মন্তব্য চালু নেই