মেইন ম্যেনু

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের হার

বিশ্বকাপের বাছাইপর্বের প্রস্তুতি হিসেবে শনিবার সিঙ্গাপুরের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নামে বাংলাদেশ। ম্যাচের শুরুতেই লিড নিলেও শেষ পর্যন্ত জয়বঞ্চিত হয়েছে বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচে সিঙ্গাপুরের কাছে ২-১ গোলে হার মেনেছেন লাল-সবুজ জার্সি ধারীরা।

ম্যাচের শুরুতেই লিড নেয় বাংলাদেশ। কিন্তু এই লিড তারা ধরে রাখতে পারেনি। ম্যাচের ৩১ মিনিটে সমতা ফেরে সিঙ্গাপুর। ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধের খেলা। দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটে এম কামালের গোলে এগিয়ে যায় সফরকারী সিঙ্গাপুর। শেষ পর্যন্ত এগিয়ে থেকেই ম্যাচ শেষ করে তারা।

ম্যাচের প্রথম মিনিটেই ফ্রি কিক পায় সিঙ্গাপুর। ডি-বক্সের বাইরে থেকে নওয়াজ হামিদের নেওয়া শট গোলপোস্টের বেশ ওপর দিয়ে চলে যায়।

ম্যাচের ৪ মিনিটে প্রতিপক্ষের ডি-বক্সের বাইরে ফ্রি কিক পায় বাংলাদেশ। মামুনুলের নেওয়া বাঁকানো শটে মাথা লাগিয়ে বল জালে জড়ান নাসির উদ্দিন চৌধুরী। উল্লাসে ফেটে পড়ে গোটা স্টেডিয়াম। এগিয়ে যায় বাংলাদেশ। ১৩ মিনিটে কর্নার কিক পায় সিঙ্গাপুর। কিন্তু সেটা থেকে কোনো গোল আদায় করে নিতে পারেননি সফরকারীরা। ১৮ মিনিটে আবারও ফ্রি কিক পায় সিঙ্গাপুর। ফ্রি কিক থেকে জটলার মধ্যে বিপজ্জনক পরিস্থিতি তৈরি হয়। কিন্তু এমিলি শেষ রক্ষা করেন।

২৫ মিনিটে কর্নার কিক থেকে শট নেন মামুনুল। তার শট গোলরক্ষকের হাতে লেগে বাইরে চলে যায়। এমিলি বল টেনে এনে জালে জড়ান। কিন্তু লাইন্সম্যান গোলটি বাতিল করে দেন। ৩১ মিনিটে গোলপোস্টের মধ্যে হেড নেন সিঙ্গাপুরের এম কামাল। ডি-বক্সের মধ্যে নওয়াজ হামিদ হেড নেন। সেটা ফিরিয়ে দেন বাংলাদেশের গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল। কিন্তু বল বারে লেগে আবার ফিরে আসে। ফিরতি বলে নাওয়াজ হামিদ শট নিয়ে গোল পরিশোধ করেন (১-১)। এর পর উভয় দলই উল্লেখযোগ্য কিছু আক্রমণ করলেও গোলের দেখা পায়নি কোনো দল। ফলে ১-১ গোলের সমতা নিয়েই প্রথমার্ধ শেষ হয়।

দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে দারুণ গোলের সুযোগ সৃষ্টি করেও গোল আদায় করে নিতে পারেনি বাংলাদেশ। এর পর আক্রমণের পসরা সাজান স্বাগতিক দলের খেলোয়াড়রা। কিন্তু একটা আক্রমণ থেকেও কাঙ্খিত গোল আদায় করে নিতে পারেননি লাল-সবুজ জার্সিধারীরা। উল্টো ম্যাচের ৭৩ মিনিটে দূরপল্লার অসাধারণ শট থেকে বল জালে জড়ান সিঙ্গাপুরের এম কামাল (২-১)। এমন গোলের দৃশ্য দেখে স্তম্ভিত হয়ে যায় গোটা স্টেডিয়াম। স্তম্ভিত দর্শকদের আর উল্লাসের উপলক্ষ্য এনে দিতে পারেননি এমিলি-মামুনুলরা। তাই মাঠে হাজির হওয়া হাজার তিনেক দর্শক দুঃখ নিয়েই বাড়ি ফেরেন।

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ২ জুন আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।






মন্তব্য চালু নেই