মেইন ম্যেনু

পায়ের তলায় ধর্মীয় পবিত্র চিহ্ন এঁকে সমালোচনার মুখে সোফিয়া

পায়ের তলায় ধর্মীয় পবিত্র চিহ্ন এঁকে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে প্রকাশ করে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন মডেল অভিনেত্রী সোফিয়া হায়াত।

সম্প্রতি ট্যাটু করানোর অভিযোগে তার বিরুদ্ধে মুম্বাইয়ের আম্বোলি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ পত্রে বলা হয়েছে, এ কাজ করে সোফিয়া সাধারণ মানুষের শান্তি নষ্ট করছেন।

আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, ভারতীয় সংস্কৃতিতে সুখ শান্তি আর সমৃদ্ধির প্রতীক হলো স্বস্তিকা চিহ্ন। আর এই পবিত্র চিহ্ন পায়ের নিচে এঁকে আইনি সমস্যায় জড়ালেন সোফিয়া।

পায়ের নিচের তালুকে স্বস্তিকা চিহ্নের ট্যাটু করানোর অভিযোগে তার বিরুদ্ধে মুম্বাইয়ের আম্বোলি থানায় অভিযোগ দায়ের করেছেন একজন ভারতীয় আরটিআই অ্যাক্টিভিস্ট আসাদ পটেল। তিনি বলেন, সোফিয়া কি হিন্দু আর মুসলিম ধর্ম নিয়ে মজা করছেন? আম্বোলি থানায় অভিযোগ দায়ের করেছি।

এদিকে ঘটনাটি নিয়ে মুখ খুলেছেন সোফিয়াও। তার কথায়, আমাকে বিচার করার ক্ষমতা কারও নেই। আমি মনে করি পা-ও দেহের অন্য যে কোনও অংশের মতোই পবিত্র। তাই স্বস্তিকা চিহ্নের ট্যাটু পায়েই করিয়েছি। আর আমাকে যদি গ্রেপ্তার করা হয়, তা হলে গৌতম বুদ্ধকেও গ্রেপ্তার করা উচিত ছিল। আমি বুদ্ধের মতোই পবিত্র।

এর আগে পোশাকে উষ্ণতা ছড়িয়ে খবরে এসেছিলেন সোফিয়া হায়াত। তারপর হলেন মাদার। সন্ন্যাস নিয়েও যেসব কাজ করছিলেন তাতেও সমালোচনা কুড়িয়েছেন অভিনেত্রী সোফিয়া।






মন্তব্য চালু নেই