মেইন ম্যেনু

পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশনের দীঘিনালা কলেজ শাখার কাউন্সিল সম্পন্ন

ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট ( ইউপিডিএফ) এর সহযোগী সংগঠন বৃহত্তর পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)’র ৫ম ও হিল উইমেন্স ফেড়ারেশন(এইচ ডব্লিউ এফ)’ র ২য় দীঘিনালা কলেজ শাখার কাউন্সিল সম্পন্ন হয়েছে। সোমবার দীঘিনালা ডিগ্রি কলেজে বানিজ্যিক ভবনে এই কাউন্সিল সমাবেশ অনুষ্ঠিত হয়। কলেজ শাখার সাধারন সম্পাদক রূপেন্টু চাকমার সঞ্চালনায় সভার সভাপতিত্ব করেন, কলেজ শাখার সভাপতি রূপেশ চাকমা।

উক্ত সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন পিসিপি’র কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতি বিয়ষক সম্পাদক অংকন চাকমা, হিল উইমেন্স ফেডারেশন’র কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক মাদ্রি চাকমা, উপজেলা ইউপিডিএফ প্রতিনিধি মিল্টন চাকমা, কলেজ প্রভাষক রূপম চাকমা, উপজেলা গনতান্ত্রিক যুব ফোরামের সভাপতি জীবন চাকমা প্রমূখ।

কাউন্সিল সমাবেশে বক্তরা বলেন, পার্বত্যঞ্চলে আপোষহীন ছাত্র সংগঠন বৃহত্তর পার্বত্য চট্রগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) ও জুম্ম নারীদের অধিকার আদায়ের সংগঠন হিল উইমেন্স ফেডারেশন(এইচ ডব্লিউ এফ)। রাজনৈতিক সংগ্রামের পাশাপাশি শিক্ষা সংক্রন্ত ৫দফা দাবী নিয়ে আন্দোলন করে যাচ্ছে। স্ব স্ব জাতিসত্তার ভাষা, সংস্কৃতি, ইতিহাস রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ থেকে কাজ করার আহবান জনান। বক্তারা সরকারের নিকট দাবি করেন শিক্ষা সংক্রন্ত ৫ দফাসহ ভূমি বেদখল ও পাহাড়ি উচ্ছেদ বন্ধ করার ও আহবান জানান।

আলোচনা শেষে দীঘিনালা কলেজ শাখার পিসিপি’র সভাপতি নিকেল চাকমা, সাধারন সম্পাদক অমর বিকাশ চাকমা ও সাংগঠনিক সম্পাদক মিকু চাকমা ১৭ সদস্য বিশিষ্ট কার্যকারী নতুন কমিটি ঘোষনা করা হয়। এবং হিল উইমেন্স ফেডারেশন কলেজ শাখার চৈতালি চাকমা সভাপতি, জুই চাকমা সাধারন সম্পাদক ও উজ্জ্বল রেখা চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট নতুন কার্যকারী কমিটি ঘোষনা করা হয়।

কমিটি ঘোষণা ও শপথ বাক্য পাঠ করান খাগড়াছড়ি জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক রতন স্মৃতি চাকমা এবং এইচডব্লিউএফ কমিটি ঘোষণা ও শপথ বাক্য পাঠ করান কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাদ্রী চাকমা। অনুষ্ঠান শেষে নতুন কমিটির উদ্যোগে এক বর্ণাঢ্য র্যালী বের করা হয়।






মন্তব্য চালু নেই