মেইন ম্যেনু

পাকিস্তানকে টানছেন সেই ইউনিস

কোন কারণ ছাড়াই তাকে ছেঁটে ফেলা হয় ওয়ানডে সিরিজের দল থেকে। মানতে না পেরে নিজের ক্ষোভ উগরে অভিজ্ঞ ইউনিস খানও জানিয়ে দেন, তাকে যেন টেস্ট দলেও বিবেচনা না করা হয়। পরে অবশ্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খানের উদ্যোগে ভুল বোঝাবুঝির নিরসন হয়।

দুবাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টেস্টে খেলতে নেমেই ইউনিস সেঞ্চুরি করে বুঝিয়ে দিলেন অভিজ্ঞতার মূল্য কত! কে জানে ওয়ানডে সিরিজে ইউনিস থাকলে হয়তো ধবলধোলাইয়ের লজ্জা থেকে বাঁচতো পাকিস্তান।

এদিন পাকিস্তান অধিনায়ক মিসবাহ-উল-হক টস জিতে ব্যাটিং বেছে নেন। কিন্তু মাত্র ৭ রানের মধ্যে দুই ওপেনার মোহাম্মদ হাফিজ (০) এবং আহমেদ শেহজাদকে (৩) হারিয়ে খেই হারিয়ে ফেলে পাকিস্তান। তৃতীয় উইকেটে ইউনিস-আজহার আলী ১০৮ রান যোগ করে দলকে উদ্ধার করেন।

মিচেল জনসনের বলে আউট হওয়ার আগে আজহার ১৬৭ বলে ছয় চারে খেলে দিয়ে যান ৫৩ রানের ইনিংস। এ রিপোর্ট লেখা পর্যন্ত ক্যারিয়ারে ২৫তম সেঞ্চুরি পূরণ করে ফেলেছেন ইউনিস। ২২০ বলে ১০ চার আর এক ছক্কার সাহায্যে ২৫তম সেঞ্চুরি পূরণ করেন এবং ২২১ বলে ক্রিজে আছেন ১০৬ রানে। ইউনিসের সঙ্গী মিসবাহ ব্যাট করছেন ২৫ রান নিয়ে।






মন্তব্য চালু নেই