মেইন ম্যেনু

‘পরিশ্রমের কারণেই আজ আমি মানুষের কাছাকাছি’

নব্বইয়ের শুরুতে যখন দিল্লী ছেড়ে শুধু অভিনয়ের নেশায় মুম্বাই আসেন আজকের বলিউড বাদশা শাহরুখ খান, তখন মোটেও বিখ্যাত হওয়ার মতো দুরদর্শী ভাবনা মাথায় ছিল না তার। তবে এখন তিনি ভারত বর্ষেতো বটেই, পুরো বিশ্বেই খ্যাতি তার। আর এরজন্য শাহরুখ নিজের পরিশ্রমকেই প্রাধান্য দেন।

পরিশ্রম না করলে নাকি আজকে তিনি যে জায়গায় অবস্থান করছেন, তা কখনোই নাকি সম্ভব হতো না।

সম্প্রতি চতুর্থ ন্যাশনাল যশ চোপড়া মেমোরিয়াল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে হাজির হয়েছিলেন বলিউডের কিং খান। এ বছর সিনেমায় অবদানের জন্য দেয়া হয় এই পুরস্কারও। আর তা গ্রহণের সময় এই পুরস্কারকে জীবনের শ্রেষ্ঠ অর্জন বলে মন্তব্য করেন তিনি।

কারণ এর আগে এই পুরস্কারটি পেয়েছেন মেগাস্টার অমিতাভ বচ্চন, লতা মুঙ্গেশকর এবং অভিনেত্রী রেখার তুখোড় অভিনেতারা। আর সেখানেই তিনি তার ক্যারিয়ার গড়ে দেয়ার জন্য যশ চোপড়ার প্রতি কৃতজ্ঞতা প্রদর্শন করেন। আর বলেন, পরিশ্রম না করলে এবং যশ চোপড়া যদি তাকে রোমান্টিক সিনেমায় প্রতিষ্ঠা করাতেন তাহলে তার দ্বারা কখনোই বিশ্বখ্যাত তারকা হওয়া সম্ভব হতো না।

কারণ বলিউড বাদশা নাকি প্রথমে রোমান্টিক সিনেমায় অভিনয় করতে অনীহা প্রকাশ করেন। তার দৈহিক গঠনের জন্য তিনি রোমান্টিক রোল এড়িয়ে যেতে চেয়েছিলেন। কিন্তু যশ চোপড়ার প্রেরণা আর নিজের পরিশ্রম তাকে রোমান্টিক সিনেমাতেই সাফল্য এনে দেয়।






মন্তব্য চালু নেই