মেইন ম্যেনু

নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ শিবির সেক্রেটারির

নেতাকর্মীদের সাংগঠনিক কাজের পাশাপাশি সামনের পরিস্থিতি মোকাবেলার জন্য সর্বাত্মক প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান।

রোববার দুপুরে ঢাকা উত্তর অঞ্চলের বার্ষিক রিপোর্ট পর্যালোচনা বৈঠকে তিনি এ নির্দেশ দেন। এ সময় শিবিরের কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক মোবারক হোসেন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারি তারেক হাসান।

শিবিরের সেক্রেটারি বলেন, “ইসলামী আন্দোলনের পথে বাধা আসবে এটা ঐতিহাসিক বাস্তবতা। এই বাস্তবতার মুখোমুখি হয়েছে ছাত্রশিবিরও। বাতিলের মোকাবেলা করতে গিয়ে শত শহীদের রক্তে ¯রঞ্জিত হয়েছে এই কাফেলা। হাজারো নেতাকর্মী আহত ও পঙ্গুত্ব বরণ করেছেন। অনেক নেতাকেই হারাতে হয়েছে যাদের সন্ধান আজও পাওয়া যায়নি।”

তিনি বলেন, “ইসলামী মূলবোধের ভিত্তিতে আগামীর সমৃদ্ধ বাংলা গড়ার প্রত্যয় নিয়ে ছাত্রশিবির কাজ করে যাচ্ছে। কিন্তু এ পথ কন্টকমুক্ত নয়। বাধা আসবেই। সকল বাধা মোকাবেলা করেই লক্ষ্যপানে এগিয়ে যেতে হবে।”

আতিকুর রহমান বলেন, “বাতিলের হত্যা, জুলুম,নির্যাতন ও ষড়যন্ত্রকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করার কারণেই ছাত্রশিবির আজ বাংলার জমিনে দেশ ও ইসলাম রক্ষায় এক অপ্রতিরোধ্য আন্দোলনের নাম। বাতিলের ষড়যন্ত্র ছিল, আছে এবং থাকবে। আমাদেরকেও বাতিলের সকল প্রকার ষড়যন্ত্র মোকাবেলা করার প্রস্তুতি নিয়েই ময়দানে কাজ করতে হবে। ”

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আগামী দিনে সাংগঠনিক কাজের পাশাপাশি যে কোন পরিস্থিতি মোকাবেলা করার জন্য সর্বাত্মক ভাবে প্রস্তুত থাকতে হবে।






মন্তব্য চালু নেই