মেইন ম্যেনু

নেইমারের পর বিশ্বকাপ শেষ ডি মারিয়ারও

২৪ বছর পর সেমিফাইনাল খেলার আনন্দে একদিকে যখন বিভোর আর্জেন্টাইন শিবির, ঠিক সে মুহূর্তেই একটি সংবাদে কেঁপে উঠলো দলটির খেলোয়াড়, সমর্থকসহ ফুটবলপ্রেমীদের হৃদয়। ব্রাজিলের তারকা খেলোয়াড় নেইমারকে বিশ্বকাপ থেকে বিদায় জানানোর পর এবার বিদায় জানাতে হচ্ছে আর্জেন্টিনার তারকা খেলোয়াড় ডি মারিয়োকে।

কোয়ার্টার ফাইনালের শেষ ম্যাচে বেলজিয়ামের গোলপোস্ট লক্ষ্য করে একটি শট করেই পড়ে যেতে দেখা যায় এই রিয়াল তারকাকে। সে যাত্রায় উঠে আবারও খেলা ‍শুরু করলেও মিনিট পাঁচেক যেতে না যেতেই আবারো পড়ে যান তিনি। এবার আর দেরি করেননি আলেসান্দ্রে সাবেলা। হাঁটুতে চোট পাওয়া এই ফরোয়ার্ডকে বসিয়ে দিয়ে তাকে বিশ্রামের সুযোগ করে দেন সাবেলা।

তবে এতেও শেষ রক্ষা হলো না। ২৪ বছর পর আর্জেন্টিনা সেমিফাইনালে যদিওবা গেল কিন্তু দুর্দান্ত ফর্মে থাকা ডাচদের বিরুদ্ধে তাদের মাঠে নামতে হবে দলের দ্বিতীয় গুরুত্বপূর্ণ এই খেলোয়ারকে বাদ দিয়েই। এরপর আর্জেন্টিনা যদিও ফাইনালেও যায় সে ম্যাচেও খেলতে পারবেন না ডি মারিও।

এ বিষয়টি নিয়ে এখনও আর্জেন্টিনার পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি। তবে দেশটির একাধিক সংবাদ মাধ্যম নিশ্চিত করেই জানিয়ে দিয়েছে যে বিশ্বকাপ আর খেলা হচ্ছে না ডি মারিয়র।

গোটা বিশ্বের ফুটবলপ্রেমীদের বহু আকাঙ্ক্ষিত ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনাল হওয়ার সম্ভাবনা যখন উঁকি দিচ্ছে তখনই দুই দেশের দুই তারকা খেলায়ারকে বিশ্বকাপের আসর থেকে আগাম বিদায় জানাতে হলো ফুটবল বিশ্বকে।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই