মেইন ম্যেনু

নতুন ইনিংস শুরু করছেন আফ্রিদি

গত সপ্তাহেই আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানিয়ে ফেললেন পাকিস্তানের জনপ্রিয় ক্রিকেটার শহিদ আফ্রিদি। আন্তর্জাতিক ক্রিকেটে আর বুম বুম আফ্রিদিকে দেখা যাবে না। যদিও এখনও ক্লাব ক্রিকেট চালিয়ে যাচ্ছেন তিনি।

তবে ক্রিকেট ছাড়ার এক সপ্তাহের মাথায় জীবনের নতুন আরেকটি ইনিংস শুরু করতে যাচ্ছেন ড্যাশিং এই অলরাউন্ডার। নিজের নামে গড়া ‘আফ্রিদি ফাউন্ডেশন’-এর মাধ্যমে দুবাইতে পাকিস্তান অ্যাসোসিয়েশনে একটি স্বাস্থ্য এবং ফিটনেস সেন্টার গড়ে তুলছেন। যেখানে সুবিধাবঞ্চিত মানুষকে স্বাস্থ্য সেবা দেয়া হবে।

একটি অলাভজনক স্বাস্থ্য সেন্টার হতে যাচ্ছে আফ্রিদি ফাউন্ডেশনের অর্থ সহযোগিতায় গড়ে উঠতে যাওয়া প্রতিষ্ঠানটি। নাম দেয়া হচ্ছে পাকিস্তান মেডিয়াল কমপ্লেক্স। এখানে শুধুমাত্র গরীব এবং অসমর্থ ব্যক্তিদের চিকিৎসা ও স্বাস্থ্য সেবা দেয়া হবে।

২০১৮ সালে আফ্রিদির নতুন এই প্রজেক্ট চালু হবে বলে ধারণা করা হচ্ছে। নতুন এক ধারণা নিয়ে গড়ে উঠছে এই প্রজেক্ট। দুবাই পাকিস্তান অ্যাসোসিয়েশনের ১২ হাজার সদস্যের কাছ থেকে নেয়া হচ্ছে একটি করে ইটের দাম। প্রতিটি ইটের প্রতিকী মূল্য ধরা হয়েছে এক হাজার দিরহাম করে। তাতে উঠবে ১ কোটি ২০ লাখ দিরহাম। বাকি ব্যায় বহনের জন্য আফ্রিদি ফাউন্ডেশন কাজ করবে। তারা ১ হাজার ইটের মূল্য হিসেবে ১০ লাখ দিরহাম দান করবে এই প্রজেক্ট গড়ে তোলার জন্য।

আফ্রিদি এবং দুবাই অ্যাসোসিয়েশন পাকিস্তানের চেয়ারম্যান ড. জিয়াউল হকের সঙ্গে সোমবার এ নিয়ে একটি মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং স্বাক্ষরিত হয়ে গেছে ইতিমধ্যে। যেখানে কম্যুনিটি সদস্যদের অধিকাংশই উপস্থিত ছিলেন।

পাকিস্তানের সাবেক এই অধিনায়ক বলেন, পাকিস্তানি কম্যুনিটির মানুষরা যে সম্মান আমাকে দেখিয়েছে তাতে আমি অভিভূত। তিনি আরও বলেন, ‘আমার ফাইন্ডেশন সব সময়ই সুবিধাবঞ্চিতদের উন্নয়নের জন্য কাজ করতে চায়। বিশেষ করে পাকিস্তানের গামাঞ্চলগুলোতে, যেখানে পাকির দারুণ অভাব রয়েছে। আমাদের লক্ষ্যই হচ্ছে মানবতার জন্য কাজ করা।’






মন্তব্য চালু নেই