মেইন ম্যেনু

দেশের স্থায়ী শান্তি ও মানবতার মুক্তি কেবল ইসলামেই : পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, বর্তমান সময়েও গুম, খুন ও হত্যার রাজনীতি মেনে নেয়া যায় না। গুম ও খুনের রাজনীতির অবসান হওয়া প্রয়োজন। গুম ও খুনের হাত থেকে রেহাই পাচ্ছে না রাজনীতিক, ব্যবসায়ী এমনকি সাধারণ মানুষও।

এধরণের রাজনীতি কারো কাম্য হতে পারে না। যে রাজনীতি মানুষের কল্যাণের পরিবর্তে অকল্যাণ বয়ে আনে, যে রাজনীতি সাধারণ মানুষের মনে স্বস্তির পরিবর্তে অস্বস্তি বা ভীতির সৃষ্টি করে তা কোনো সচেতন মানুষের কাম্য হতে পারে না। এধরণের গুম, খুন ও হত্যার রাজনীতি আজীবনের জন্য প্রত্যাখাত হওয়া দরকার।

তিনি বলেন, ইসলাম এমন এক বিধান, যেখানে অশান্তি বলতে কিছু নেই। ইসলামী রাষ্ট্রে ভয়, ভীতি, খুন-গুম ও হত্যাকান্ডের সুযোগ নেই। এমন বিধান আজ শান্তিকামী মানুষের একমাত্র আশা-আকাঙ্খা। অশান্তির কবল থেকে বাঁচতে হলে এবং দেশের স্থায়ী শান্তি ও মানবতার মুক্তি পেতে হলে সকলকে ইসলামেই ফিরে আসতে হবে।

সোমবার (২৫ মে) সকালে বরিশালের চরমোনাই মাদরাসায় বিভিন্ন পর্যায়ের লোকজন হুজুরের সাথে দেখা করতে আসলে তিনি তাদের উদ্দেশ্যে এসব কথা বলেন। এ সময় চরমোনাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুফতী এছহাক মুহাম্মদ আবুল খায়ের, মাদরাসা শিক্ষক মাওলানা মুজিবুর রহমান কালিশ্বরী হুজুর, মাওলানা জাকারিয়া হামিদী, মনিরুল ইসলামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পীর সাহেব চরমোনাই বলেন, ইসলাম দুনিয়াতে আসছে বিজয়ের জন্য, শান্তি প্রতিষ্ঠার জন্য। ইসলাম থেকে দূরে সরে যাওয়ার কারণেই বার বার আমাদের ভূমিকম্প দিয়ে সতর্ক করা হচ্ছে। এরপরও যদি আমরা ইসলামে ফিরে আসতে না পারি তাহলে নেপালের মতো অবস্থায় আমাদেরকেও পরতে হবে।






মন্তব্য চালু নেই