মেইন ম্যেনু

রাত ৯ টার পর যে কাজগুলো করা উচিত নয় মোটেও !

সারাদিন ব্রা পরে থাকেন, এমনকি রাতে ঘুমাবার সময়েও? তাহলে জেনে রাখুন, এটা মারাত্মক একটি বাজে অভ্যাস। অন্তত রাত নয়টার পর অন্তর্বাসের পর্ব চুকিয়েই ফেলুন। একান্তই পরতে হলে একদম ঢিলেঢালা ব্রা পরিধান করুন। জেনে নিন এমনই আরও কিছু কাজের কথা যেগুলো রাত নয়টার পর করা আপনার ঘুমের জন্য, অর্থাৎ আপনার স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর প্রমাণিত হতে পারে।

ধূমপান করা

ধূমপান করলে কেবল ঘুম আসতে দেরি হওয়া বা ঘুমের সমস্যা হওয়াই নয়, যারা ঘুমাতে যাওয়ার ঠিক আগে ধূমপান করেন তাঁরা সকাল বেলা অন্যদের তুলনায় অনেক বেশী ক্লান্তি অনুভব করেন। এছাড়াও ধূমপায়ীরা ঘুমের রেম স্তরে কম সময় বিচরণ করেন যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক।

রাতের বেলায় মাংস খাওয়া

যদি রাতের বেলায় একটি চমৎকার ঘুম চান আর সকালে উঠতে চান একদম ঝরঝরে ও সতেজ শরীর নিয়ে, তাহলে রাতের বেলা গুরুপাক খাবার খাওয়া পরিহার করুন। বিশেষ করে মাংস। মাংস হজ্জেম শরীরকে বাড়তি কাজ করতে হয়, তাই রাতের বেলা মাংস বিশেষ করে লাল মাংস পরিহার করা একান্ত জরুরী।

টাইট অন্তর্বাস

ব্রা হোক, প্যান্টি বা পুরুষের অন্তর্বাস- সারাদিন যা পরিধান করে থাকেন, রাতের বেলা অন্তত সেই বাঁধন থেকে শরীরকে মুক্তি দিন। শরীরের বিশ্রাম প্রয়োজন আছে। ঘুমের সময় প্রয়োজনের অতিরিক্ত পোশাক ও খুব টাইট পোশাক ঘুমকে প্রচণ্ডভাবে বাঁধা গ্রস্থ করে।

রেফারেন্স-
3 Things You Should Not Do After 9PM-naturalhealthcareforyou.com






মন্তব্য চালু নেই