মেইন ম্যেনু

দুই যুগের ক্যারিয়ারে প্রথমবার জাতীয় পুরস্কার পেলেন অক্ষয়

বলিউডে প্রায় দুই যুগের বেশি সময় ধরে অভিনয় করছেন তুমুল জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার। এই লম্বা ক্যারিয়ারে যেমন অসংখ্য প্রশংসিত সিনেমা করেছেন, তেমনি বক্স অফিসে তুমুল হিট ছবিও আছে তার। বলিউডে খানদের প্রভাবে যখন অন্যরা উঠেই দাঁড়াতে পারছে না, সেই জায়গায় একের পর এক বাণিজ্য সফল ছবি উপহার দিয়েছেন তিনি। অথচ এই দীর্ঘ ক্যারিয়ারে কখনো জুটেনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার!

তবে এবারই প্রথমবার পেলেন সেই তীব্র আকাঙ্ক্ষিত পদকের স্বাদ! ক’দিন আগেই গেল বছরের বাণিজ্যসফল ছবি ‘রুস্তম’-এর জন্য প্রথমবারের মতো ‘সেরা অভিনেতা’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য ঘোষিত হন অক্ষয় কুমার। আর সেই প্রতীক্ষিত পুরস্কারটি সদ্য ভারতের রাষ্ট্রপতি প্রনব মুখার্জীর হাত থেকে নিলেন তিনি। আর এই পুরস্কার হাতে পাওয়ার পর দারুন ইমোশনাল এই নায়ক!

৩ মে ৬৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অক্ষয়ের হাতে সেরা অভিনেতার পুরস্কার তুলে দেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। আর এই মুহূর্তটাকে ভক্তদের সঙ্গে ভাগাভাগি করে অক্ষয় টুইট করে বলেন, এই মুহূর্তে আমি যে আনন্দ পাচ্ছি, তা শব্দে প্রকাশ করা যাবে না। সবার সঙ্গে এই সম্মান ভাগ করে নিচ্ছি। ভালোবাসার জন্য সবাইকে ধন্যবাদ।

শুধু তাই না, এদিনকে জীবনের ‘বিশেষ দিন’ বলেও অভিহিত করেন তিনি। আরেকটি টুইটে স্ত্রী টুইঙ্কল খান্না ও ছেলে আরাভের সঙ্গে ছবি পোস্ট দেন অক্ষয়।

অন্যদিকে এবারে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেতা হিসেবে অক্ষয়ের নাম থাকায় তুমুল বিতর্ক উঠে। অমিতাভ বচ্চন, আমির খান, শাহরুখ খানকে বাদ দিয়ে অক্ষয় কুমারকে কেন সেরার তকমা দেওয়া হল, এ নিয়ে প্রশ্ন উঠে। তবে সব সমালোচনা ছুড়ে ফেলে সেরা অভিনেতা হিসেবে প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ভালোই উদযাপনে ব্যস্ত অক্ষয়।






মন্তব্য চালু নেই