মেইন ম্যেনু

তারেকের পিএস অপুর জামিন নামঞ্জুর

বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের একান্ত সচিব (পিএস) মিয়া নুর উদ্দিন ওরফে অপুর জামিন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার দুপুরে ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায় তার জামিন আবেদন নামঞ্জুর করে রায় দেন।

এর আগে এদিন সকাল সাড়ে ১০টায় জামিন শুনানির জন্য একটি হুইল চেয়ারে করে তাকে আদালতে নেয়া হয়।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের ছেলেকে সাব্বির হত্যা মামলা থেকে বাঁচাতে ঘুষ-লেনদেনের অভিযোগে দুদকের দায়ের করা মামলাটিতে জামিনের বিষয়ে দুপুর ১২টায় তার জামিন শুনানি অনুষ্ঠিত হয়।

শুনানিতে আসামিপক্ষে আইনজীবী ছিলেন-অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ও অ্যাডভোকেট তরিকুল ইসলাম। দুদকের পক্ষে ছিলেন রাষ্ট্রপক্ষের বিশেষ পিপি অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল।

গত ১৮ জুন অপু অত্যন্ত গোপনে দেশে ফিরে ঢাকার ২ নম্বর দ্রুত বিচার আদালতে রাজধানীর গুলশান থানায় চাঁদাবাজির মামলায় আত্মসমর্পণ করেন। পরে তিনি জামিন আবেদন করলে তা নাকচ করে তাকে জেলহাজতে পাঠিয়ে দেন ওই আদালতের বিচারক মোহাম্মদ আতাউল হক।

এর পরদিনই দুদকের করা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের ছেলেকে সাব্বির হত্যা মামলা থেকে বাঁচাতে ঘুষ-লেনদেনের অভিযোগের মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর জন্য আদালতে আবেদন করেন অপুর আইনজীবী। ওই মামলায় ওইদিন তার জামিনের আবেদনও করা হয়।

আদালত গ্রেপ্তারের আবেদন মঞ্জুর করে জামিনের শুনানির জন্য ২৬ জুন দিন ধার্য করেন। ২৬ জুন দুদকের আইনজীবী অ্যাডভোকেট মোশাররফ হোসেন জামিন বিষয়ে শুনানির জন্য প্রস্তুত নন উল্লেখ করে সময়ের আবেদন করেন। এ পরিপ্রেক্ষিতে আদালত আজ জামিন শুনানির জন্য দিন ধার্য করেন। শুনানি শেষে তার জামিন নামঞ্জুর করে রায় দেন।






মন্তব্য চালু নেই