মেইন ম্যেনু

ঢাকায় প্রথম চা প্রদর্শনী শুরু ১২-১৪ জানুয়ারি

সৌরভ আদিত্য, শ্রীমঙ্গল প্রতিনিধি: বাংলাদেশ চা বোর্ডের অায়োজনে ঢাকায় দেশের প্রথমবারেব মতো চা প্রদর্শনী অনুষ্ঠিত হতে যাচ্ছে। ঢাকার বসুন্ধরা অান্তর্জাতিক কনভেনশন সেন্টারে অাগামি ১২-১৪ জানুয়ারি তিনদিনব্যাপি এই চা প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এ প্রদর্শনী প্রবেশ মুল্য ছাড়া সবার জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনীতে গোল্ড প্যাভিলিয়ন ও সিলভার প্যাভিলিয়নসহ ৩০ টি প্যাভিলিয়ন এবং ২০ টি স্টল থাকবে।

বাংলাদেশ চা বোর্ডের চা ব্যবস্থাপনা কোষের জেনারেল ম্যানেজার মো. শাহজাহান অাকন্দ জানান, বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম এনডিসি পিএসসি’র ঐকান্তিক অাগ্রহ ও প্রচেষ্টায় এই প্রদর্শনী অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ প্রদর্শনীতে বাংলাদেশ ও ভারতের চা সংশ্লিষ্ট বেশ কিছু কোম্পানি অংশ নিবে। বাংলাদেশিয় চা সংসদ, দেশের বিভিন্ন চা উৎপাদনকারী প্রতিষ্ঠান, চা প্যাকেজিং ও বাজারজাতকরণ কোম্পানি, বিভিন্ন মেশিনারিজ কোম্পানিসহ চা সংশ্লিষ্ট কোম্পানিগুলো প্রদর্শনীতে অংশগ্রহণ করবে। এছাড়াও টি গ্রোয়ার্স, টি প্ল্যান্টার্স, টি ব্রোকার্স, টি প্রডিউসার, সিরামিক কোম্পানি, ইকো- ট্যুরিজম প্রতিষ্ঠান, হোটেল- রিসোর্ট প্রতিষ্ঠান অংশ নিবে।

মো. শাহজাহান অাকন্দ অারো জানান, চা প্রদর্শনী ২০১৭ এ বাংলাদেশে উৎপাদিত হ্যান্ডমেইড সাতকড়া চা, অর্থোডক্স চা, গ্রিন টি, হোয়াইট টি, সিলভার টি, উলং টি, সিটিসি ব্লাক প্রিমিয়াম টি, সাইট্রোনালা টি, জিনজার টি, রোজ টি, লেমন টি, তুলসি চা, অামলকি চা ও তেজপাতা চা প্রদর্শন ও বিক্রয় করা হবে।






মন্তব্য চালু নেই