মেইন ম্যেনু

টেস্ট দলে নতুন মুখ জুবায়ের, ফেরার অপেক্ষায় সাকিব

টেস্ট সিরিজে কারা কারা থাকছেন, জ্বল্পনা ছিল সর্বত্র। বিসিবিও আর বিলম্ব করেনি। প্রথম টেস্টের জন্য আগেই ঘোষণা করে দিয়েছে ১৪ সদস্যের দল। নতুন এই দলে নতুন মুখ হিসেবে এসেছেন ডান হাতি স্পিনার জুবায়ের হোসেন। নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও দলে ফিরছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রাথমিক দলে ছিলেন জুবায়ের হোসেন। কিন্তু শেষ পর্যন্ত মূল দলে ঠাঁই হয়নি তার। অবশেষে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজে ডাক পেলেন এ ডান হাতি স্পিনার। অ্যাকশন অবৈধ অভিযোগে নিষিদ্ধ সোহাগ গাজীর স্থান পূরণ করতেই মূলত জুবায়ের হোসেনকে রাখা হয়েছে বাংলাদেশ দলে।

অভিষেকের অপেক্ষায় জুবায়ের {focus_keyword} টেস্ট দলে নতুন মুখ জুবায়ের, ফেরার অপেক্ষায় সাকিব Jubayer Hossain e1413735526460

টেস্ট দলে আবারও ডাক পেয়েছেন শাহাদাত হোসেন রাজীব ও মার্শাল আইয়ু্ব। বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে চেন্নাই যাওয়া পেসার আল-আমিন হোসেনকেও রাখা হয়েছে ১৪ জনের এ তালিকায়।

জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে ভালো পারফরম্যান্সের পুরস্কার হিসেবেই দলে সুযোগ দেওয়া হয়েছে জুবায়ের হোসেনকে। তবে জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে বেসরকারি টেস্টে এক ম্যাচে ১৫ উইকেট পাওয়া সাকলাইন সজীব দলে ডাক পেলেন না।

জুবায়েরকে দলে নেওয়ার কারণ হিসেবে বিসিবি জানিয়েছে, নিষেধাজ্ঞার কারণে সোহাগ গাজী না থাকায় স্পিন শক্তি বৃদ্ধির জন্যই তাকে দলে নেওয়া। বিসিবির নির্বাচক কমিটির প্রধান ফারুক আহমেদ জুবায়ের প্রসঙ্গে বললেন, ‘তার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। সে যদি একাদশে সুযোগ পায়, ঘরের মাঠে তার শুরুটা সহজই হবে।’

বিসিবি একাদশের হয়ে কলকাতার ইডেন গার্ডেনে খেলতে যাবেন এনামুল হক বিজয়, নাসির হোসেন এবং নাঈম ইসলাম। সুতরাং টেস্ট দলে তাদের থাকার প্রশ্নই ছিল না। জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট শুরু হবে ২৫ অক্টোবর, ঢাকায়।

বাংলাদেশ টেস্ট দল:
মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সাকিব আল হাসান, শামসুর রহমান, মুমিনুল হক, রুবেল হোসেন, শুভাগত হোম, মাহমুদুল্লাহ, শফিউল ইসলাম, জুবায়ের হোসেন, শাহাদাত হোসেন, মার্শাল আইয়ুব, আল-আমিন হোসেন ও তাইজুল ইসলাম।






মন্তব্য চালু নেই