মেইন ম্যেনু

টেকনাফে মানব পাচার প্রতিরোধে মানববন্ধন

মানবপাচার প্রতিরোধে ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে টেকনাফে হেলপ কক্সবাজার এনজিওর উদ্যোগে রিলিফ ইন্টারন্যাশনাল ও রেডিও নাফের সহযোগিতায় টেকনাফ বাস ষ্টেশন চত্বরে বিশাল মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে চৌধুরী আবুর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন হেলপ কক্সবাজার নির্বাহী পরিচালক আবুল কাসেম এম.এ, রেডিও নাফের প্রোগ্রাম প্রডিওসার হারুন রশিদ,যুবনেতা নরুল আমিন, মোঃ আবু তাহের,বিএনডাব্লিউএললের লিগ্যাল এসিসট্যান্ট তরিকুল ইসলাম তারেক,আইসিডিডিআর,বির ফিল্ড রিসার্চ এসিসট্যান্ট অমিত বণিক,বিশিষ্ট সমাজ সেবক রমজান আলী মাতাব্বর, মোঃ তাহের,প্রকল্প কর্মকর্তা,হেলপ, মহিলা নেত্রী রশিদা বেগম, ইয়ুথ লিডার জাফর আলম,আব্দুল হক,মোঃ আয়াছ,জসিম উদ্দিন,সংবাদ কর্মী নুর হাকিম আনোয়ার,সাইফুদ্দীন মোহাম্মদ মামুন, ,আইউব খান, ফয়েজুল ইসলাম রানা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, মানব পাচার প্রতিরোধে আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি জনগনকে সচেতন হতে হবে এবং সমাজের সবর্স্তরের মানুষকে এগিয়ে এসে প্রতিরোধ গড়ে তুলতে হবে। যারা সমাজের তরুনদের প্রলোভনে ফেলে অনিরাপদে মালেশিয়া পাঠিয়ে সর্বস্ব নিঃস্ব করে দিচ্ছে সেইসব চিহ্নিত দালালকে খুজেঁ বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তি প্রদান করলে নিরহ লোকজনকে পাচার থেকে রক্ষার পাশাপাশি পাচারের মত জঘন্য কর্মকান্ড থেকে তাদেরকে ফিরিয়ে আনা সম্ভব হবে।

তারা আর ও বলেন ,বর্তমানে যারা মালোশিয়া গামী যাত্রী নিখোঁজ রয়েছেন তাদের পরিবারকে সহায়তা দেবার পাশাপাশি সাগরে ভাসমানদের ফিরিয়ে আনার উদ্যোগ ও পুনঃবাসনের জন্য সরকারের প্রতি জোর দাবী জানানো হয়।






মন্তব্য চালু নেই