মেইন ম্যেনু

টানা পরীক্ষার ফাঁদে গণ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের শিক্ষার্থীরা

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের বেশিরভাগ বিভাগেরই সেমিস্টার ফাইনাল পরীক্ষা শেষ হয়েছে গত ১৪ই মে । এখন বিশ্ববিদ্যালয়ে চলছে টানা ২২ দিনের ছুটি। কিন্তু ফার্মেসী বিভাগের শিক্ষার্থীরা তাদের ব্যবহারিক পরীক্ষার কারণে এই ছুটি ভোগ করতে পারছেন না । এখনও চলছে তাদের ব্যবহারিক পরীক্ষা এবং কোর্স ভাইভা।

অন্যান্য বিভাগের শিক্ষার্থীরা নিজ নিজ ছুটি শেষ করে ইতিমধ্যে ক্যাম্পাস এলাকার আশেপাশের ছাত্রাবাস গুলোতে অবস্থান করতে শুরু করেছেন । অন্যদিকে ফার্মেসী বিভাগের শিক্ষার্থীরা এখনো যেতে পারছেন না তাদের গ্রামের বাড়িতে । শোনা যায় কেউ কেউ বাড়ি গিয়েছিল ৫ থেকে ৬ মাস আগে । এতে বিড়ম্বনায় ভুগছে এই বিভাগের অনেক শিক্ষার্থী যা নষ্ট করছে তাদের পড়াশোনার মনোযোগ ।

এ বিষয়ে উক্ত বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী এবং গণ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের নির্বাচিত প্রতিনিধি মোঃ: আব্দুল আলীম আওয়ার নিউজ বিডি’কে জানান,“অন্যান্য বিভাগের শিক্ষার্থীরা গ্রীষ্মকালীন ছুটি কাটিয়ে ফিরতে শুরু করেছে অথচ আমরা এখনও বাড়ি যেতে পারছি না । তবে আমাদের ছাত্র সংসদের পুরনাঙ্গ কমিটি গঠন হলে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এই বিষয়গুলো অবহিত করবো এবং প্রশাসন এবং বিভাগের সমন্বয়ে যথাযথ সমাধানের চেষ্টা করবো ।”

এই প্রসঙ্গে ফার্মেসী বিভাগের প্রধান ডঃ গোলাম মোহাম্মদ এর সাথে কাছে জানতে চাইলে তিনি আওয়ার নিউজ বিডি’কে বলেন, “অন্যান্য বিভাগের তুলনায় ফার্মেসী বিভাগের শিক্ষার্থীর সংখ্যা অনেক বেশী, তাই তাদের নির্ধারিত ব্যবহারিক পরীক্ষা এবং কোর্স ভাইবা শেষ করতে অনেক সময় লাগে। এছাড়া ফার্মেসীতে প্রতি সেমিস্টারে নির্ধারিত কোর্সের সংখ্যা তুলনামূলক বেশী হওয়ায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে । পরীক্ষা না নিলে নির্ধারিত সময়ের মধ্যে কোর্স শেষ করতে পারবোনা এবং ফলাফলও দ্রুত জমা দিতে হবে । ”

একাধারে পরীক্ষা হওয়ায় ভালভাবে প্রস্তুতি নিয়ে পরীক্ষা দিতে পারছেন না শিক্ষার্থীরা । এতে করে তারা আশানুরূপ ফলাফল অর্জন করতে সমর্থ হবেন না বলে আশংখা প্রকাশ করেছেন । এমনকি শুক্রবারেও তাদের পরীক্ষা দিতে হয়েছে বলে অভিযোগ করেন তারা ।






মন্তব্য চালু নেই