মেইন ম্যেনু

জিম্বাবুয়ের কোচ হচ্ছেন হোয়াটমোর

আইসিসি বিশ্বকাপে জিম্বাবুয়ের কোচ নিযুক্ত হচ্ছেন বাংলাদেশের সাবেক কোচ ডেভ হোয়াটমোর। শুধু বাংলোদেশই নয়, এর আগে কোচ হিসেবে হোয়াটমোর দায়িত্ব পালন করেছেন শ্রীলংকা এবং পাকিস্তানেরও। ১৯৯৬ বিশ্বকাপে লংকানদের শিরোপা জিতিয়েছিলেন ডেভ।
উপমহাদেশের এই তিন দেশে কোচিং করানোর অভিজ্ঞতা কাজে লাগানোর জন্যই হোয়াটমোরকে নিয়োগ দিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। আগামী বছর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ক্রিকেটে এ অস্ট্রেলিয়ানের অধিনেই খেলবে জিম্বাবুয়ে।
বাংলাদেশ সফরে বাজে পারফর্ম করার পর প্রধান কোচের দায়িত্ব থেকে বরখাস্ত করা হয়েছে স্টিফেন মাঙ্গোগোকে। তার পরিবর্তেই অভিজ্ঞ হোয়াটমোরকে বেছে নিলো জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। বিশ্বকাপ শুরুর আগে হোয়াটমোরের দুবাইভিত্তিক ক্রিকেট একাডেমিতে অনুশীলন করবেন টেলররা। সীমিত সময়ের মধ্যেই হোয়াটমোরের অভিজ্ঞতার সর্বোচ্চ ব্যবহার করতেই এমন কৌশল গ্রহণ করেছে দেশটির ক্রিকেট বোর্ড।
বাংলাদেশ,পাকিস্তান ও শ্রীলঙ্কার জাতীয় ক্রিকেট দলেরই নয় শুধু, কোচ হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল কলকাতা নাইটরাইডার্স ও ভারতের অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবেও কাজ করেছেন তিনি।






মন্তব্য চালু নেই