মেইন ম্যেনু

জাতিসংঘকে ইসরায়েলের সদস্যপদ বাতিলের আহ্বান

গাজা উপত্যাকায় ইসরায়েলের বর্বরোচিত হামলার জন্য দেশটির সদস্যপদ বাতিল করার জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। পাশাপাশি বাংলাদেশ সরকারকে ইসরায়েলের বিরুদ্ধে প্রকাশ্যে ঘোষণা দিয়ে অবস্থান নেয়ারও আহ্বান জানান তিনি।

সোমবার বাংলাদেশ বার কাউন্সিল ভবনে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

ইসরায়েলের এ অমানবিক হামলার প্রতিবাদে আগামী ১৬ জুলাই বাংলাদেশ বার কাউন্সিলের পক্ষ থেকে সারাদেশের আদালত প্রাঙ্গনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে বাংলাদেশ বার কাউন্সিল।

এদিকে সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী ও সাবেক মন্ত্রী আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মতিন খসরু ইসরায়েলের বিরুদ্ধে জাতিসংঘকে বল প্রয়োগ করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘প্যালেস্টাইনে গত ৬৯ বছর ধরে ইসরায়েল যে হামলা চালাচ্ছে তা মানবতারিবোধী অপরাধ।’ আন্তর্জাতিক আদালতে গাজা হামলার বিচারের দাবি জানান মতিন খসরু।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের পরিচালনায় এসময় আরও উপস্থিত ছিলেন- অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, অ্যাডভোকেট আবেদ রেজা প্রমুখ আইনজীবী।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে ফিলিস্তিনের হামাস অধ্যুষিত গাজা উপত্যকায় নির্বিচারে বোমা হামলা চালাচ্ছে ইসরায়েল। আকাশপথের সঙ্গে তারা স্থলপথেও ব্যাপক অভিযানের প্রস্তুতি নিয়েছে বলে জানা গেছে। এ পর্যন্ত গাজায় দেড় শতাধিক মানুষ নিহত হয়েছে। এর মধ্যে নারী ও শিশুর সংখ্যাই বেশি।






মন্তব্য চালু নেই