মেইন ম্যেনু

ছাত্রদলের হুমকিতে স্বাস্থ্যমন্ত্রীর সিলেট সফর বাতিল!

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের সিলেট সফর বাতিল করা হয়েছে। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মুর্শেদ আহমদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

মন্ত্রীর একান্ত সচিব কাজী আ. খ. ম. মহিউল ইসলামের বরাত দিয়ে ডা. মুর্শেদ বলেন, ‘শুক্রবার রাতে মন্ত্রীর সচিবের সাথে যোগাযোগ করলে সিলেট সফর বাতিলের কথা জানা গেছে।’ তবে কী করাণে মন্ত্রী সিলেট সফর বাতিল করেছেন তা বলতে পারেননি তিনি।

এদিকে শনিবার সন্ধ্যায় সিলেট ওসমানী মেডিকেল কলেজে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রীর সফর বাতিল প্রসঙ্গে অধ্যক্ষ বরাবর একটি স্মারকলিপি দিয়েছে ছাত্রদল। এতে স্বাস্থ্যমন্ত্রীকে ওসমানী মেডিকেল কলেজে প্রবেশ না করার জন্য অনুরোধ করা হয়েছে। আর যদি মন্ত্রী মেডিকেল কলেজে আসেন তাহলে প্রতিরোধ করা হবে বলে হুমকি দেয় ছাত্রদল। এমনকি কোনো অবস্থায় তারা মন্ত্রীকে মেডিকেল কলেজের ভেতরে ঢুকতে দেবে না বলেও হুমকি দেয়। বিষয়টি তা গণমাধ্যমে প্রকাশও হয়।

তবে ছাত্রদলের হুমকির কারণে মন্ত্রীর সফর বাতিল হয়েছে কি না এমন তথ্য কলেজ অধ্যক্ষের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘এ বিষয়ে আমি কিছুই জানি না। তবে সন্ধ্যায় আমার বাসায় ছাত্রদল একটি কাগজ দিয়েছে শুনেছি। যখন তারা (ছাত্রদল) আমার বাসায় গিয়েছিল তখন আমি বাসায় ছিলাম না।’

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ শাখার ছাত্রদলের সভাপতি আসলামুল ইসলাম রুদ্রের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘গত ৪ জুন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের এমবিবিএস চতুর্থ বর্ষের ছাত্র এবং জাতীয়তাবাদী ছাত্রদল ওসমানী মেডিকেল কলেজ শাখার আপ্যায়ন বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলামকে ছাত্রলীগ সন্ত্রাসীরা নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে। এর প্রতিবাদে ছাত্রদল নিয়মতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাচ্ছে। কিন্তু খুনী ছাত্রলীগ সন্ত্রাসীদেরকে গ্রেপ্তার এবং কলেজ থেকে বহিষ্কার না করলে শনিবার স্বাস্থ্যমন্ত্রীকে ওসমানী মেডিকেল কলেজে ঢুকতে দেয়া হবে না।’

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘শোকের মধ্যে মন্ত্রী আসবেন এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না। যে কোনোভাবে ছাত্রদল তা প্রতিরোধ করবেই।’ মন্ত্রী এলে যাতে তিনি মেডিকেলের ভেতর ঢুকতে না পারেন সে ব্যবস্থাও করা হয়ছিল বলে জানান তিনি।

স্মরকলিপি দেয়া সম্পর্কে তিনি বলেন, ‘আজ সন্ধ্যায় অধ্যক্ষের বাসায় আমরা স্মরকলিপিটি দিয়ে যাই। তবে সেখানে গিয়ে স্যারকে পাইনি। পরে স্যারের স্ত্রীর কাছে তা দেয়া হয়েছে।’ ছাত্রদলের হুমকিতেই সিলেট সফর বাতিল করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমনটাই দাবি করছেন তিনি।

প্রসঙ্গত, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম শনিবার সিলেট আসার কথা ছিল। সফরকালে তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও নার্সি কলেজ পরির্দশন করে একটি সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকারও কথা ছিল। কিন্তু হঠাৎ করে মন্ত্রীর সফর বাতিল করা হয়েছে।






মন্তব্য চালু নেই