মেইন ম্যেনু

চ্যাম্পিয়ন্স লীগেই চোখ বার্সা-রিয়ালের

শ্বাসরূদ্ধকর এল ক্ল্যাসিকোর আর এক সপ্তাহও বাকি নেই। আগামী শনিবারেই রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে চির প্রতিদ্বন্দ্বী লড়াইয়ে মুখোমুখি হচ্ছে বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ। কিন্তু এই ম্যাচেই কি না চোখ নেই দু’দলের কারোরই। কারণ কী তাহলে?

কারনটা খুব সোজা। সপ্তাহের মধ্যখানেই চ্যাম্পিয়ন্স লীগের খেলা রয়েছে রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা দু’দলেরই। মঙ্গলবার রাতে ন্যু ক্যাম্পে আয়াক্স আমস্টারডামের বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। একদিন পর, বুধবার অ্যানফিল্ডে স্বাগতিক লিভারপুলের মুখোমুখি হচ্ছে রিয়াল মাদ্রিদ।

আপাতত এই দুই ম্যাচের জন্যই প্রস্তুতি নিচ্ছে স্প্যানিশ লা লিগার দুই জায়ান্ট। এল ক্ল্যাসিকোর আগে লিভারপুলের মুখোমুখি হতে হবে বলে আগেই এই ম্যাচকে গুরুত্বপূর্ণ আখ্যা দিলেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। রোনালদোও ঠিক একই সুরে কথা বলেছিলেন।

প্রতিপক্ষের এমন মনোভাবেই কি না, বার্সেলোনার ব্রাজিলিয়ান তারকা নেইমার ঘোষণা দিলেন, এল ক্ল্যাসিকোর চেয়ে আমাদের কাছে এখন আয়াক্সের ম্যাচই গুরুত্বপূর্ণ। তবে আপাত দৃষ্টিতে বোদ্ধারা দু’দলের এই দুটি মাচকে দেখছেন তাদের ক্ল্যাসিকো প্রস্তুতি হিসেবেই।

এইবারের বিপক্ষে ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে দলটির আর্জেন্টিনার ডিফেন্সিভ মিডফিল্ডার হ্যাভিয়ের মাচেরানো আয়াক্স ম্যাচ নিয়ে বলতে গিয়ে ‘ক্লাসিকো’ নিয়েও বললেন।

‘আয়াক্সের বিপক্ষে ম্যাচটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ এবং ওই ম্যাচের উপর আমাদের পূর্ণ মনোযোগ দিতে হবে। মঙ্গলবার যদি ভালো না খেলি তাহলে সেটা আমাদের মানসিকতাকে পাল্টে দিতে পারে। তাই আমরা (আয়াক্সের বিপক্ষে) ভালো খেলতে চাই এবং ক্লাসিকোর জন্য প্রস্তুত হতে চাই।’

নেইমার বললেন, ‘মঙ্গলবার আমাদের সামনে খুব গুরুত্বপূর্ণ একটি ম্যাচ রয়েছে। ওই ম্যাচে অবশ্যই জিততে হবে। এরপরই না হয় আমরা এল ক্ল্যাসিকো নিয়ে ভাবব।’






মন্তব্য চালু নেই