মেইন ম্যেনু

চিকিৎসার জন্য বিদেশযাত্রা

চিকিৎসকদের মানসিকতাকেই দায়ী করলেন মন্ত্রী

দেশে উচ্চশিক্ষিত অনেক চিকিৎসক থাকার পরও সেবার মানসিকতার অভাবে প্রতিবছর হাজার হাজার রোগী বিদেশে চিকিৎসা নিতে যাচ্ছে বলে মনে করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

বুধবার বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার কর্মকর্তাদের ৪৪তম বিশেষ বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মন্ত্রী। রাজধানীর বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিল্পমন্ত্রী বলেন, ‘বর্তমানে চিকিৎসকদের মধ্যে সেবামূলক আন্তরিক মানসিকতার যথেষ্ট অভাব লক্ষ্য করা যায়। এজন্য হাজার হাজার রোগী বিদেশে গিয়ে চিকিৎসা নিচ্ছে। অপচয় হচ্ছে মূল্যবান বৈদেশিক মুদ্রার। এতে করে দেশীয় চিকিৎসকদের প্রতি সেবা গ্রহীতাদের আস্থার সঙ্কট তৈরি হচ্ছে।’ এজন্য জাতির সেবায় আত্মত্যাগের মানসিকতা নিয়ে কাজ করার জন্য নবীন চিকিৎসকদের প্রতি আহ্বান জানান শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

অনুষ্ঠান শেষে মন্ত্রী দুই মাসব্যাপী বিশেষ বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স সমাপ্তকারী ৩৯ নবীন চিকিৎসকের মাঝে সনদ বিতরণ করেন। তিনি শ্রেষ্ঠ প্রশিক্ষণার্থী ড. সাকিব আমানসহ প্রশিক্ষণের বিভিন্ন পর্যায়ে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য নির্বাচিত কর্মকর্তাদের হাতে ক্রেস্ট তুলে দেন।

বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালক মো. ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম রোকসানা কাদের, প্রশিক্ষণ কোর্সের সমন্বয়ক আবদুল কাইয়ুম সরকার ও শ্রেষ্ঠ প্রশিক্ষণার্থী ড. সাকিব আমান।






মন্তব্য চালু নেই