মেইন ম্যেনু

চবি’র শিক্ষক বাসে ককটেল হামলা, আহত ১২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুটি শিক্ষক বাসে ককটেল হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এতে বিশ্ববিদ্যালয়ের নয় শিক্ষকসহ ১২ জন আহত হয়েছেন।
বুধবার সকাল ১০টার দিকে চট্টগ্রাম-হাটহাজারী সড়কের চৌধুরীহাট এলাকায় এই ঘটনা ঘটে। বাসে থাকা এক শিক্ষক বিষয়টি নিশ্চিত করেছেন।
হামলায় আহত পাঁচ শিক্ষককে গুরুতর অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় নিশ্চিত করা যায়নি। আহত অন্যদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা দেয়া হচ্ছে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. তৌহিদ হাসান জানান, শহর থেকে বিশ্ববিদ্যালয়ের তিনটি বাসে করে শিক্ষকরা ক্যাম্পাসে যাচ্ছিলেন। সকাল ১০টার দিকে বাসগুলো ছড়ারকুলের আগে বালির টাল এলাকায় পৌঁছালে ছয়-সাতজন যুবক হঠাৎ বাসের সামনে এসে ঢিল ও ককটেল ছোড়া শুরু করে। চালক দ্রুত চালিয়ে সেখান থেকে সরে এলেও বাসের সামনের সারিতে থাকা শিক্ষকরা আহত হন।
প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে বৈধ ছাত্রদের অবস্থানে সুযোগের দাবিতে ১০ দিনেরও বেশি সময় ধরে ধর্মঘট চলছে। সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ইসলামী ছাত্রশিবির এই ধর্মঘট আহ্বান করেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ধর্মঘট চলাকালে বিভিন্ন সময়ে বেশ কয়েকবার বিশ্ববিদ্যায়ের শাটল ট্রেন ও শিক্ষক বাসে ককটেল হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় কয়েকজন শিক্ষার্থী ও বাস চালক আহত হয়েছেন।






মন্তব্য চালু নেই