মেইন ম্যেনু

গণ বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ২৫ এপ্রিল শনিবার সম্পন্ন হয়ে গেলো গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন । ভোট গ্রহণ শুরু হওয়ার ঠিক আগ মুহূর্তেই নেমে আসে মুশুল ধারে বৃষ্টি । তবুও কাঙ্খিত প্রার্থীকে জয়ী করার লক্ষ্যে ভোটারগণ ভেজা-আধভেজা অবস্থায় দূর-দুরান্ত থেকে ভোট দিতে আসে ।

আজকের এ নির্বাচনে সব দিক থেকে জাতীয় নির্বাচনের প্রতিফলন ঘটলেও তার ভিন্নতাও লক্ষ্যণীয় । আর তা হল জাতীয় নির্বাচনের মত এ নির্বাচনে কোন প্রকার সহিংসতা হয় নি । খুবই শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ কার্যক্রম সম্পন্ন হয় ।

আইন, ইংরেজি, বাংলা, ফলিত গণিত ও মেডিক্যাল ফিজিক্স এন্ড বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছে ১৫ জন প্রার্থী এবং ভোটার সংখ্যা মোট ১১৯২ জন । সকাল ১০ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত এ ভোট গ্রহণ কার্যক্রম অনুষ্ঠিত হয় । ভোট গণনা শেষে বিকাল ৫ ঘটিকায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয় ।

ফলাফলে আইন বিভাগে কনিকা আক্তার ২০৪ ভোট, আব্দুর রাজ্জাক ও আবু সাইদ যৌথ ভাবে ১৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে । ইংরেজি বিভাগে সাকিল ২১৬, হাসান ২১৫ ভোট এবং সাইফুল ২১৪ পেয়ে নির্বাচিত হয়েছে ।

এছাড়াও বাংলা বিভাগ থেকে ইউসুফ ৫৩ ভোট, ফলিত গণিত বিভাগ হতে সাইফুল ইসলাম শ্রাবণ ২১ ভোট এবং মেডিক্যাল ফিজিক্স এন্ড বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ হতে ৭৫ ভোট পেয়ে জোবায়ের ইসলাম নির্বাচিত হয়েছে ।

IMG_0616

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক সিরাজুল ইসলাম জানান, খুব সুন্দর, সুষ্ঠু এবং স্বচ্ছতার মধ্য দিয়ে প্রথম ধাপের এ বিভাগ ভিত্তিক নির্বাচন সম্পন্ন করতে পেরে আমি খুবই আনন্দিত । সেমিস্টার ফাইনাল পরীক্ষা শেষ হওয়ার পর এ নির্বাচনে যারা জয়ী হয়েছে শুধু মাত্র তাদের ভোটের মাধ্যমে কেন্দ্রীয় ছাত্র সংসদের কমিটি গঠিত হবে ।

বিজয়ী প্রার্থীগণ এক যৌথ বিবৃতিতে জানান, জয় পরাজয় নিয়েই নির্বাচন । আমাদের নির্বাচন অনেক স্বচ্ছতার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে । এ নির্বাচন আমাদের জীবনে বিরাট বড় এক অভিজ্ঞতা হয়ে থাকবে । এর মাধ্যমে আমরা পাবলিক সেন্টিমেন্ট বুঝতে শিখলাম যা আমাদের ভবিষ্যতে অনেক কাজে দেবে ।

উল্লেখ্য, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে গণ বিশ্ববিদ্যালয়ই প্রথম ছাত্র সংসদ প্রতিষ্ঠা করেছে ।






মন্তব্য চালু নেই