মেইন ম্যেনু

খুনির সাথে কে আলোচনা করবে?

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আপনাকে (সাংবাদিকদের উদ্দেশ্যে) যদি কেউ খুন করতে আসে। তাহলে আপনি কি করবেন? বিচার চাইবেন? নাকি আলোচনা করে বিষয়টি মীমাংসা করবেন? খুনির সাথে কে আলোচনা করবে?
বৃহস্পতিবার গণভবনে সাংবাদিক সম্মেলনে বিবিসির সাংবাদিক কাদির কল্লোল প্রশ্ন করেছিলেন- বিএনপির সাথে কি আলোচনার কোনো সুযোগ আছে? এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
বাবা-মা-ভাই-বোনের হত্যাকাণ্ডের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দয়া করে আমাদের কাটা গায়ে লবণের ছিঁটা দেবেন না। বার বার কেন এ প্রশ্নটা আনেন? আপনার বাবা, মা, ভাই, বোনকে যদি কেউ খুন করতো তাহলে আপনার কি করতেন? আমরা অনেক কিছু সহ্য করেছি।
তিনি বলেন, বিএনপি আপনাদের কি দিয়েছে? আপনারা বার বার তাদের জন্য এতো দরদ দেখাচ্ছেন কেন?
অপর এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, লতিফ সিদ্দিকীর বিচারের দাবিতে যারা হরতাল ডেকেছে তারা অযৌক্তিকভাবে হরতালের ডাক দিয়েছে। কারণ লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে সরকার যথেষ্ট ব্যবস্থা নিয়েছে।
তিনি বলেন, তাকে (লতিফকে) মন্ত্রিসভা থেকে অপসারণ করা হয়েছে। দলের প্রেসিডিয়াম সদস্য থেকে অপসারণ করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে আইনি ব্যবস্থাও নেয়া হয়েছে। এছাড়া আর কি করবো। তারা যদি এতো কিছুই চায় তাহলে তারা লতিফকে ধরে নিয়ে আসুক।





মন্তব্য চালু নেই