মেইন ম্যেনু

খালেদা-সুষমা বৈঠক নিয়ে ধোঁয়াশা

মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে হঠাৎ করে সংবাদ সম্মেলন ডেকে বিএনপি ভারতীয় পররাষ্ট্র মন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে খালেদা জিয়ার বৈঠকে কথা জানালেও বিষয়টি নিয়ে এখনো ধোঁয়াশা কাটছে না।

বুধবার রাত ১০টার দিকে সুষমার ঢাকা পৌঁছান। আর আগামী শুক্রবার বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে তার বৈঠক হবে বলে বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে।

মধ্যরাতের ওই সংবাদ সম্মেলনে এ কথা জানানো হলেও এখন পর্যন্ত বৈঠকের স্থান ও সময় চূড়ান্ত হয়নি বলে জানিয়েছে বিএনপি।

এদিকে বুধবার রাত ৮টা পর্যন্ত ঢাকায় ভারতীয় হাইকমিশন এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ে খোঁজ নিয়ে জানা যায়, বিএনপির চেয়ারপারসনের সঙ্গে সুষমরা বৈঠকের ব্যাপারে এখন পর্যন্ত তারা কিছুই জানে না।

সন্ধ্যা পর্যন্ত বিএনপির পক্ষ থেকে বৈঠক সম্পর্কে কোনো আপডেট জানানো হয়নি। এ ব্যাপারে পক্ষ থেকে জানতে চাইলে দপ্তরের দায়িত্ব প্রাপ্ত যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ চেয়ারপারসনের প্রেসসচিব মারুফ কামাল খান সোহেল অথবা গুলশান কার্যালয়ের কারো সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন।

পরে মারুফ কামালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘বৈঠকের সময় এখনও চূড়ান্ত হয়নি। শুক্রবার সকাল ১০/১১টার দিকে হতে পারে। চূড়ান্ত হলে জানানো হবে।’

এদিকে সন্ধ্যা ৮টার দিকে পররাষ্ট্র সচিব শহিদুল হকের কাছে এ ব্যাপারে জানতে চাইলে বলেন, ‘বিএনপি চেয়ারপারসনের সঙ্গে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রীর বৈঠকের ব্যাপারে আমাদের কাছে কোনো ইনফরমেশন নেই।’

এর আগে ভারতীয় হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারি সিদ্ধার্থ চক্রবর্তী বলেন, খালেদা জিয়ার সঙ্গে তার বৈঠকের ব্যাপারে কিছু জানা নাই।’

ভারতের বিজেপি সরকার ক্ষমতায় আসার পর বাংলাদেশকে দিয়েই বিদেশ সফর শুরু করছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রী সুষমা স্বরাজ। এই সফরে ঢাকার সঙ্গে সীমান্ত চুক্তি, তিস্তার পানি বণ্টন, বন্দী বিনিময়, ছিটমহল, দিপক্ষীয় বাণিজ্য, সীমান্তে অনুপ্রবেশ ইত্যাদি বিষয়ে আনুষ্ঠানিক আলোচনা হবে বলে জানা গেছে।

এছাড়া, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সফরের জন্য দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণপত্রও নিয়ে আসছেন সুষমা।






মন্তব্য চালু নেই