মেইন ম্যেনু

‘খালেদা জিয়া কী জঙ্গিদের নিয়ে ক্ষমতায় যেতে চান?’

জঙ্গিদের প্রতি খালেদা জিয়ার সহমর্মিতা কেন? বেগম জিয়া কী জঙ্গিদের নিয়ে ক্ষমতায় যেতে চান? জঙ্গি সমর্থন ছাড়া কী খালেদা জিয়া ও তার দল অসহায়? আজ সচিবালয়ে সমসাময়িক রাজনীতি প্রসঙ্গে সংবাদ সম্মেলন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়ার জঙ্গিদের পক্ষ নেওয়াটা কোনো কৌশলগত অবস্থান নয়, এটা একটা আদর্শিক, নীতিগত অবস্থান। মুখে যতই গণতন্ত্রের কথা বলুক, নির্বাচনের কথা যতই বলুক, খালেদা জিয়া প্রমাণ করেছেন- তিনি জঙ্গিদের দোসর, সঙ্গী ও প্রতিনিধি।

তিনি বলেন, জঙ্গিদের যেমন নির্মূল ও ধ্বংস করতে হবে, তেমন জঙ্গি প্রতিনিধি খালেদা জিয়াকেও রাজনীতি থেকে সম্পূর্ণ বিদায় জানাতে হবে। তখনই কেবল বাংলাদেশে জঙ্গি উৎপাত বন্ধ হবে। দেশ, জাতি, গণতন্ত্র ও শান্তির প্রয়োজনে এর কোনো বিকল্প নেই।

তথ্যমন্ত্রী আরো বলেন, আমার প্রশ্ন হচ্ছে গণতন্ত্রের ঘাটতির জন্য যদি জঙ্গিবাদের প্রকোপ বাড়ে, তবে খালেদা জিয়ার আমলে যে শায়খ আবদুর রহমান বা বাংলা ভাইয়ের মতো জঙ্গিদের উত্থান হয়েছিল তখন কি গণতন্ত্রের ঘাটতি ছিল। আসলে জঙ্গিবাদের সঙ্গে গণতন্ত্র বা ইসলামের কোনো সম্পর্ক নেই। জঙ্গিবাদ শুধু বাংলাদেশের নয়, একটি বৈশ্বিক সমস্যা।






মন্তব্য চালু নেই