মেইন ম্যেনু

খাবার বিতরণে পুলিশি বাধার অভিযোগ

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে রাজধানীর বিভিন্ন স্থানে দুস্থদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে পুলিশি বাধা দেওয়া অভিযোগ উঠেছে।

ধানমন্ডির সুগন্ধা কমিউনিটি সেন্টারে পুলিশি বাধার কারণে দুস্থদের মাঝে খাবার বিতরণ করতে পারেননি বলে অভিযোগ করেছে বিএনপি।

জানা গেছে, শনিবার দুপুর ১টার দিকে সুগন্ধা কমিউনিটি সেন্টারে স্থানীয় বিএনপির উদ্যোগে খাবার বিতরণের আয়োজন করা হয়েছিল। খালেদা জিয়া উপস্থিত থেকে এই খাবার বিতরণ করার কথা ছিল। কিন্তু পুলিশের বাধায় সেখানে খাবার বিতরণ করা সম্ভব হয়নি। পরে পাশের মেডিনোভার সামনের রাস্তায় বিএনপি নেত্রী দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন।

রাজধানীর শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এই কর্মসূচিতে অংশ নিচ্ছেন বিএনপি নেত্রী। শনিবার দুপুর সোয়া ১২টায় খামার বাড়ির টিঅ্যান্ডটি মাঠে স্থানীয় বিএনপি আয়োজিত এক অনুষ্ঠান থেকে তিনি এই খাবার বিতরণ শুরু করেন।

রাজধানীর ২৬টি পয়েন্টে তিনি আজ গরিব ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করবেন বলে জানিয়েছে তার প্রেস উইং শাখা। এর আগে বেলা ১২ টার দিকে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তিনি জিয়াউর রহমানের সমাধিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

খাবার বিতরণের কর্মসূচিতে খালেদা জিয়ার গাড়ি বহরের সঙ্গে প্রায় শতাধিক মোটরসাইকেলের বহর রয়েছে।

এদিকে শাহাদৎ বার্ষিকী উপলক্ষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ড্যাব এর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণের আয়োজন করা হচ্ছে।

৩০ মে জিয়াউর রহমানের ৩৪তম শাহাদৎ বার্ষিকী। ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার হিসেবে জিয়াউর রহমানের ভূমিকা অবিস্মরণীয় হয়ে আছে। মুক্তিযুদ্ধে জেড ফোর্সের অধিনায়ক হিসেবে রণাঙ্গনে যুদ্ধ করেন তিনি। ৭৫ পরবর্তী পরিবর্তিত রাজনৈতিক প্রেক্ষাপটে রাষ্ট্রীয় ক্ষমতায় আসেন জিয়া। ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর প্রতিষ্ঠা করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।






মন্তব্য চালু নেই