মেইন ম্যেনু

ক্রিকেটে আমার গান নিষিদ্ধ কেন, তথ্যমন্ত্রীকে আসিফের প্রশ্ন

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের থিম সং হিসেবে আমার গান (বেশ বেশ সাবাস বাংলাদেশ) গানটি নিষিদ্ধ কেন। এই গানটিতে কোন বিএনপির নাম-গন্ধও নাই। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে ঠিক এভাবেই জিজ্ঞাসা করছিলেন সঙ্গীত শিল্পী আসিফ আকবর।

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠার দুই দশক উপলক্ষে ফ্যামিলি নাইট অনুষ্ঠানে এই গানটি পরিবেশন শেষে আমন্ত্রিত অতিথিদের মধ্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে উদ্দেশ্য করে এর উত্তর জানতে চান।

অনুষ্ঠানে বিশিষ্ট সাংবাদিক সহ উপস্থিত ছিলেন, ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বিমানমন্ত্রী রাশেদ খান মেনন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য অব: লে:জে: মাহবুবুর রহমান, অব: বিগ্রেডিয়ার জেনারেল আ ক ম হান্নান শাহ ও সঙ্গীতাঙ্গনের প্রবীন ও প্রভাবসালী শিল্পীরা।

এসময় আসিফ বলেন, আমি জানিনা আমার গানটি কেন নিষিদ্ধ করা হয়েছে। আমি দল করতে পারি কিন্তু আমার গানে তো কোন দলের নাম গন্ধও ছিলনা। বেশ কিছু সময় জাতীয় দলের থিম সং ছিল এই গানটি। কিন্তু কেন নিষিদ্ধ? গানে কি বিএনপির কথা আছে?

এসময় উপস্থিত প্রবীণ সঙ্গীত শিল্পী ফকির আলমগীর আসিফের বক্তব্যে পতিক্রিয়ায় বলেন, এরশাদ সরকারের সময় আমার ‘মিছা পাসপোর্ট বানাইলি’ গানটিও নিষিদ্ধ ছিল।

এর আগে আসিফ দর্শকদের উদ্দেশ্যে তার জনপ্রীয়‘এই যে সন্ধ্যা’ গানটি পরিবেশন করেন।






মন্তব্য চালু নেই