মেইন ম্যেনু

কৃষিমন্ত্রীর কাছে কনকচাঁপার খোলা চিঠি

জনপ্রিয় কণ্ঠশিল্পী গান গাওয়ার পাশাপাশি লেখালেখিও করে থাকেন। তিনি নিজেকে সব সময় একজন কণ্ঠশ্রমিক হিসেবে দাবি করেন। সেই কণ্ঠশ্রমিক এবার বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রীর কাছে এক খোলা চিঠি লিখেছেন। তিনি ২২ ডিসেম্বর তার খোলা চিঠিটি ফেসবুকে প্রকাশ করেন। পাঠকদের জন্য কনকচাঁপার সেই চিঠিটা প্রকাশ করা হলো।

মতিয়া চৌধুরী
মাননীয় কৃষি মন্ত্রী
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।

বিনীত নিবেদন এই যে, আমি কণ্ঠশ্রমিক কনকচাঁপা, গত ২০ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ গিয়েছিলাম মহারাজপুর উচ্চ বিদ্যাlbfh0j0w কৃষিমন্ত্রীর কাছে কনকচাঁপার খোলা চিঠিলয়ের ৫০ বছর পূর্তির অনুষ্ঠানে গান গাইতে। পথিমধ্যে গোদাগাড়ি ইউনিয়ন পার হচ্ছিলাম। সেখানে খোলা মাঠে টমেটো জড়ো করে রাখা হয়েছে, ওগুলোতে বিষাক্ত রাসায়নিক স্প্রে করার জন্য। এটা সংরক্ষণের পদ্ধতি!!!!!!! ওরা জানে না যে এভাবে সংরক্ষণ করলে সেই টমেটো মানুষের কী ক্ষতি করে! আর এটা অন্যায় কাজ হলেও প্রশাসন বা সমাজের কোথাও থেকে কোনো বাঁধা আসছে না। তাই নির্বিচারে এই কাজ তারা খোলা মাঠে দলবদ্ধভাবেই করছে।

আমরা জানি আপনি কৃষি মন্ত্রীই শুধু না, আপনি একজন জনদরদি ও ন্যায়পরায়ণ। কীভাবে এই বিষ দেয়া তৃণমূল পর্যায়ে বন্ধ করা যায় এটা আপনি আমাদের চেয়ে অনেক ভালো জানেন।

মাননীয় মন্ত্রী, আজ কতোগুলো বছর হলো আম খাই না, কলা খাই না, এখন শাকসবজিও খাচ্ছি না। এভাবে আর কত দিন! জনসমাবেশ করে আন্দোলন করার চাইতে আপনি যদি এদিকে নজর দেন তো কাজটা গোড়া থেকে বন্ধ করা সহজ হয়ে যায়। রাষ্ট্রের মূল ক্ষমতায় বসে আসল কাজগুলো শক্ত হাতে করা আপনার সাংবিধানিক দায়িত্ব এবং আমরা জানি আপনি তা আন্তরিকভাবেই করেন। এজন্য সবাই আপনাকে শ্রদ্ধাভরে স্মরণ করে। অতএব, আপনি উপরোক্ত বিষয়টি প্রতিকারে ব্যবস্থা নিবেন এই কামনা করছি।

নিবেদক
কনকচাঁপা
কণ্ঠশ্রমিক



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই