মেইন ম্যেনু

কি কারণে ৫ ইঞ্চি বেশি উচ্চতার জীবনসঙ্গী খোঁজে মেয়েরা

প্রতি ৫জনের মধ্যে ১ জন মহিলা জীবনসঙ্গীর উচ্চতা সম্পর্কে জানতে চাইলে বলেন ‘নিজের চাইতে ৪-৬ ইঞ্চি বেশি উচ্চতার পুরুষ খুঁজে থাকি। একটি গবেষনায় দেখা যায় প্রায় ৭০% মহিলারা নিজের চাইতে অন্তত ৫ ইঞ্চি লম্বা পুরুষের সাথে জীবনযাপনে ইচ্ছুক।

মাত্র ৫% মহিলাদের মতে উচ্চতা কোন ব্যাপার নয় এবং বাকি ২৫% মহিলা নিজের চাইতে কিছুটা হলেও লম্বা পুরুষের সাথে জীবনযাপনের ইচ্ছা প্রকাশ করে। এছাড়া মাত্র ৩৫% পুরুষ বলেন, তাদের জন্য উচ্চতা কোন ব্যাপার নয়। কিন্তু বাকি ৬৫% পুরুষ নিজের চাইতে উচ্চতায় খাটো মেয়ে খুঁজে থাকেন জীবনসঙ্গিনী হিসেবে বেছে নেয়ার জন্য।

ইউনিভার্সিটি অব নর্থ টেক্সাস এর সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক জর্জ ইয়ানসে বলেছেন, ‘লম্বা দেহ পুরুষের কাছে সম্পদ। একটু লম্বা আকৃতির মানুষ হলে তার প্রভাব বংশ রক্ষার ক্ষেত্রেও প্রভাব ফেলে।’

বায়োলজিক্যাল এক্সপার্ট এবং সাইকোলজিস্টদের মতেও পুরুষ ও মহিলার মধ্যে পুরুষের উচ্চতা বেশি হওয়াকে প্রাধান্য দেয়া উচিত। তাদের মতে এতে দাম্পত্যজীবন সুখের এবং দীর্ঘস্থায়ী হয়।

তবে ‘লাভহানি’ নামের কোম্পানির দ্বারা আয়োজিত জরীপে দেখা যায় বেশীরভাগ মহিলা নিজের চাইতে কমপক্ষে ৫ ইঞ্চি বেশি উচ্চতার সঙ্গী খুঁজে থাকেন এক গবেষণায় দেখা গেছে, বেশির ভাগ নারী লম্বা ছেলেকে স্বামী হিসেবে গ্রহণ করতে চান। তারা মনে করেন, নারীত্ব রক্ষায় লম্বা আকৃতির ছেরেরাই উপযুক্ত।






মন্তব্য চালু নেই