মেইন ম্যেনু

কলকাতা নাইট রাইডার্সের থাকছেন সাকিব

সাকিব আল হাসানকে কলকাতা নাইট রাইডার্সের ট্রামকার্ড বললে ভুল হবে না। তিনবার কলকাতায় খেলে দুবারই দলকে চ্যাম্পিয়ন করেছেন বাংলাদেশের এই ক্রিকেটার। এক কথায় বলিউডের কিং খান শাহরুখের ভাগ্য পাল্টে দিয়েছেন সাকিব। সেই সাকিবকে তো আর উপেক্ষা করতে পারে না কলকাতা।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পরবর্তী আসরের জন্যে সাকিব আল হাসানকে রেখে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। ১৫ ডিসেম্বর পর্যন্ত খেলোয়াড় রেজিস্ট্রেশনের শেষ সময় ছিল আইপিএলের দলগুলোর। নিয়ম অনুযায়ী দল চাইলে যে কোনো খেলোয়াড়কে রেখে দিতে পারে, আবার চাইলে ছেড়ে দিতে পারে। সে হিসাবে কলকাতা নাইট রাইডার্স সাকিব আল হাসানকে পরবর্তী মৌসুমের জন্যে রেখে দিয়েছে। এ ক্ষেত্রে সাকিব আল হাসান নিলামে উঠবেন না।

সাকিবসহ আরো ৪৩ জন বিদেশি ক্রিকেটারকে তাদের দল রেখে দিয়েছে। আইপিএলের পরবর্তী মৌসুমে সাকিবসহ কলকাতার হয়ে খেলবেন আন্দ্রে রাসেল, মর্নি মরকেল, পেট্রিক কামিন্স, রায়ান টেন ডয়েসকাট, ক্রিস লিন, সুনিল নারিন। বাদ পড়েছেন জ্যাক ক্যালিস। তবে খেলোয়াড় জ্যাক ক্যালিস কেকেআরের মেন্টর ও ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন।
index
২০১১ সালে কলকাতার হয়ে প্রথম খেলেন সাকিব। আইপিএলের সপ্তম আসর পর্যন্ত সাকিব কলকাতার হয়ে মোট ২৮ ম্যাচ খেলেছেন। ২১ ইনিংসে ২৩.১৩ গড়ে সাকিবের রান ৩৪৭। সর্বোচ্চ রান ৬০। ৩২টি চার ও ১০টি ছক্কা হাঁকিয়েছেন তিনি।

এ ছাড়া বল হাতে ২৮ ম্যাচে ৩৪ উইকেট নিয়েছেন সাকিব। এ জন্য রান দিয়েছেন ৭০৪। সেরা বোলিং ১৭/৩। এ ছাড়া ফিল্ডিংয়ে ৪টি ক্যাচও নিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

উল্লেখ্য, এবারের আইপিএলের দলগুলো খেলোয়াড় কিনতে ৬৩ কোটি রূপি খরচ করতে পারবে।






মন্তব্য চালু নেই