মেইন ম্যেনু

ঐশ্বরিয়ার বিতর্কিত বিজ্ঞাপনটি প্রত্যাহার

বর্ণবাদ বিতর্কে বলিউড তারকা ঐশ্বরিয়ার ফটোশুটে নির্মিত বিজ্ঞাপন সরিয়ে নিল কল্যাণ জুয়েলার্স। ভারতের একটি স্বেচ্ছাসেবী সংগঠন ওই বিজ্ঞাপনকে বর্ণবিদ্বেষী আখ্যা দেওয়ায় পর এ ঘটনা ঘটে।

সংবাদপত্রে প্রকাশিত অলঙ্কারের বিজ্ঞাপনে দেখা যাচ্ছিল ঐশ্বর্যর মাথায় ছাতা ধরে রয়েছে একটি ‘কালো’ শিশু। সেখান থেকেই শুরু হয় বিতর্ক। সংগঠনটি ঐশ্বরিয়া খোলা চিঠি লেখে। তাদের বক্তব্য ছিল এই বিজ্ঞাপনে অ্যাশ বর্ণবিদ্বেষ প্রচার করছেন। তাতে বলা হয়, ভারতীয় চলচ্চিত্র পরিবারের সদস্য হওয়ায় আপনার ভক্ত সংখ্যা প্রচুর। আমরা বিশ্বাস করি আপনি নিজেকে প্রগতিশীল ভাবনার মানুষ মনে করেন। মনে হয় আপনি খেয়াল না করেই এমন একটি বিজ্ঞাপনের অংশ হয়েছেন যা বর্ণবিদ্বেষী ও শিশুদের অধিকার বিরোধী।

চিঠির উত্তরে সাবেক এ বিশ্ব সুন্দরী বিজ্ঞাপন শুটের একটি ছবি পোস্ট করে লেখেন চূড়ান্ত ছবিটি তিনি দেখেননি। তার বক্তব্য ছিল, প্রথমেই আপনাদের ধন্যবাদ জানাব এমন একটি বিষয়ে আমাদের দৃষ্টি আকর্ষণের জন্য। এই ছবিটি বিজ্ঞাপন শুটের সময়কার। চূড়ান্ত ছবিটি ব্র্যান্ডের ক্রিয়েটিভ টিম তৈরি করেছে। আপনাদের বক্তব্য আমরা কল্যাণ জুয়েলার্সকে জানাব। আরও একবার ধন্যবাদ।

এরপরই বিজ্ঞাপনটি সরিয়ে নেয় কল্যাণ জুয়েলার্স।






মন্তব্য চালু নেই