মেইন ম্যেনু

এ দলের ৬ উইকেটে জয়

সফরকারী জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৬ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল। মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ম্যাচে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে (ডিএল ম্যাথডে) জয় পেয়ছে মার্শালরা। ফলে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-১ সমতায় ফিরলো বাংলাদেশ। ম্যাচ সেরা হয়েছেন সৌম্য সরকার।

মঙ্গলবার ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টসে জিতে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৬৩ রান করেছে জিম্বাবুয়ে। এরপর ম্যাচটি বৃষ্টি বিড়ম্বনার পরলে বাংলাদেশের জন্য নতুন জয়ের টার্গেট নির্ধারণ করা ৪৭ ওভারে ১৫৮ রান। বৃষ্টি নিয়মে ব্যাট করতে নেমে ওপেনার সৌম্য সরকারের নান্দনিক ৮৬ রানের ইনিংসের ওপর ভর করে ৯২ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌছে যায় বাংলাদেশ ‘এ’ দল।

সকালে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে তেমন সুবিধা করতে পারেনি সফরকারীরা। অধিনায়ক ভুসি সিবান্দা ৭৪ রান করলেও বাকী ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মধ্যে ছিলেন। স্বাগতিকতের বোলিং দাপটে নয় উইকেট হারিয়ে নির্ধারিত ওভারে ১৬৩ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে ‘এ’ দল।

বাংলাদেশের পক্ষে সৌম্য সরকার, ইলিয়াস সানী ও জুবায়ের হোসেন ২ উইকেট করে নেন। এছাড়া মোহাম্মদ শহীদ ও মমিনুল হক একটি করে উইকেট নেন।

বাংলাদেশের ব্যাটিংয়ের সময় শুরু হয় বৃষ্টি। ফলে বৃষ্টি নিয়মে ৪৭ ওভারে ১৫৮ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে সৌম্য সরকার ও অপর ওপেনার লিটন দাস। দলের পক্ষে সর্বোচ্চ ৮৬ রান করে সাজঘরে ফেরেন সৌম্য সরকার। লিটন কুমার আউট হয়েছেন ব্যক্তিগত ২৯ রানে। দুই ওপেনারের ব্যাটিং দৃঢ়তা বাংলাদেশের জয়ের ভিত্তি গড়ে দেয়। তারপর ৩১.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৮ রানের লক্ষ্যে পৌছে যায় স্বাগতিকরা।

বুধবার সিরিজের তৃতীয় ম্যাচে একই মাঠে মুখোমুখি হবে দুই দল।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই