মেইন ম্যেনু

এবার আওয়ামী লীগ নেতাদের ডিজিটাল ডাটাবেজ: জয়

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, এবার আওয়ামী লীগ নেতাদের ডিজিটাল ডাটাবেজ তৈরি করা হবে। আওয়ামী লীগ পরিবার সব সময় দেশের মানুষের সহায়তা করে আসছে এই বিষয়টা দেশবাসীকে জানাতে হবে। ডিজিটাল ডাটাবেজ সিস্টেমের মাধ্যমে তৃণমূলকে এ ধারায় নিয়ে আসতে হবে। কারণ ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে হবে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করতে হবে।

তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, তথ্য প্রযুক্তি ব্যবহার করে দলকে আরও শক্তিশালী করা হবে। জয় বৃহস্পতিবার সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন। সাত সাংগঠনিক সম্পাদক, দফতর সম্পাদক এবং প্রচার ও প্রকাশনা সম্পাদকদের নিয়ে প্রায় পৌনে দুই ঘন্টা এই বৈঠক করেন জয়।

প্রতিশ্রুতি অনুযায়ী ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়তে দল সরকারকে বিভিন্নভাবে সহায়তা করে যাচ্ছে। তরুণ তথ্য প্রযুক্তিবিদ জয় এখন থেকে এ ব্যাপারে দলকে সহায়তা করবেন। জয় সাংবাদিকদের বলেন, আমরা এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছি। দলের সদস্যদের ডাটাবেজ তৈরি করা হবে। ওয়ার্ড পর্যায় থেকে নেতাকর্মীদের তথ্য নিয়ে ডাটাবেজ তৈরি করা হচ্ছে । ফলে সহজে সবার সঙ্গে যোগাযোগ করা যাবে।

সম্পাদকদের সঙ্গে বৈঠক প্রসঙ্গে জয় বলেন, আওয়ামী পরিবার সবসময় সরকারকে সহযোগিতা করে। সরকারও আওয়ামী পরিবারকে শক্তিশালী করার জন্য ও উন্নয়ন কর্মকাণ্ডকে চলমান রাখতে তথ্য প্রযুক্তিকে কীভাবে ব্যবহার করবে- সেজন্যই এ বৈঠক।
তিনি বলেন, ডাটাবেজ তৈরির জন্য আমরা মাঠ পর্যায়ের তথ্য নিচ্ছি। সবার সহযোগিতা চাই। এভাবেই এগিয়ে যাব, আওয়ামী লীগকে এগিয়ে নেব।

বৈঠকে আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, বীর বাহাদুর, বিএম মোজাম্মেল হক, আফম বাহাউদ্দিন নাছিম, মিজবাহ উদ্দিন সিরাজ, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রমুখ উপস্থিত ছিলেন।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই