মেইন ম্যেনু

এক নগরের মেয়রকে চিনে নিন …

ছবির ভদ্র লোকটি আমেরিকায় আমি যেখানে কাজ করি সেই সিটির মেয়র Gary Christenson । আজ সকালে কাজের এক ফাকে দেখি বাইরে টাই- সানগ্লাস পরা এক লোক হাতে ট্র্যাশ ব্যাগ নিয়ে কাগজের টুকরা এবং রাস্তায় পরে থাকা পাতা পরিস্কার করছে ( লোক দেখানো নয়, বাস্তবে ) । বাইরে বের হয়ে চিনতে পারি তিনি এখানকার মেয়র। সাথে কোনো সাঙ্গ-পাঙ্গ নেই, হাতে গ্লাভস নেই।

আমি প্রথমে ততমত খেয়ে গেলেও পরে নিজেকে সামলে নিলাম। তিনি যে মেয়র সেটা চিনতে পারিনি এমন একটা ভাব নিয়ে- সব ঠিক আছে কিনা জানতে চাইলাম। সে বলল, “সব ঠিক আছে, এই পথ দিয়েই যাচ্ছিলাম, দেখলাম এই জায়গাটা ময়লা হয়ে আছে তাই এগুলো একটু পরিষ্কার করে দিচ্ছি।” আমিও তাকে সাহায্য করার প্রস্তাব দিলে সে এপ্রিসিয়েট করলো।

এক ফাকে তাকে বললাম, সিটির লোকজন প্রতি সপ্তাহে একবার পরিস্কার করে যাই, আমরাও ময়লা দেখলে পরিস্কার করি কিন্তু তারপরও বাতাসে বিভিন্ন জায়গা থেকে পাতা এসে মাঝে মধ্যে এই জায়গাটাই জমা হয়ে থাকে। মেয়র বললেন, ” প্রয়োজনে সিটির লোক সপ্তাহে একাধিকবার আসবে, তারপরও কোথাও ময়লা থাকা উচিত নয়।” ( এখানে বলে রাখা দরকার, ময়লা বলতে রাস্তার উপর কয়েক টুকরা ছেড়া কাগজ এবং কিছু গাছের পাতা। ) ।

কাজ শেষে বললাম একটা ছবি তুলতে চাই, হাসি মুখে দাড়িয়ে গেল। ততক্ষণে হয়ত সেও বুঝে গেছে, আমি তাকে চিনতে পেরেছি।

যতদিন দেশে এমন জনপ্রতিনিধি তৈরি না হবে, ততদিন আমাদের দুঃখও শেষ হবে না। আছে না কি এই রকম কেও যিনি এবারের সিটি নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছে !!!!…………….

Mayor 01

Mayor 02

Mayor 03

Mayor 04

Mayor 05

[ ২৭ এপ্রিল এর এক ফেসবুক স্ট্যাটাস ]






মন্তব্য চালু নেই