মেইন ম্যেনু

এই স্যার নম্বর দেবেন, না প্রাণ দেবেন? বাংলার কলেজ শিক্ষককে নজিরবিহীন হুমকি

পরীক্ষায় পাশ করানো বা নম্বর বাড়ানোর দাবিতে কলেজের অধ্যক্ষ বা শিক্ষক-শিক্ষিকাদের ঘেরাও নতুন কিছু নয়। কিন্তু তাই বলে পরীক্ষায় পাশ করানোর জন্য কলেজ অধ্যক্ষকে খুনের হুমকি দেওয়ার কথা সাম্প্রতিককালে শোনা যায়নি। এবার সেই ঘটনাই ঘটল এরাজ্যে। পরীক্ষায় এক ছাত্রকে পাশ না করিয়ে দিলে কলেজের গলা কেটে খুন করা হবে বলে হুমকি দেওয়া হল অধ্যক্ষকে।

ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট ল কলেজে। হুমকি পাওয়ার পরেই আতঙ্কিত অধ্যক্ষ দু্র্জয়কুমার দেব বালুরঘাট থানায় অভিযোগ দায়ের করেছেন। তাঁর অভিযোগ, মঙ্গলবার তাঁর মোবাইলে ফোন করে এই হুমকি দেওয়া হয়েছে। সেলিম জাভেদ নামে এক ছাত্রকে পাশ করানোর জন্য তাঁকে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ।

ওই অধ্যক্ষের দাবি, বেশ কিছুদিন ধরেই তাকে পাশ করিয়ে দেওয়ার জন্য কাকুতি-মিনতি করছিল ওই ছাত্র। কিন্তু তাঁকে বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনে আবেদন করতে বলা হয়েছিল। এর পরেই মঙ্গলবার রাতে ওই ফোন পান অধ্যক্ষ। সেলিম জাভেদকে পাশ না করালে তাঁকে গলা কেটে খুন করার হুমকি দিয়েছে বলে পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন অধ্যক্ষ।

২০১৩ সাল থেকে ওই কলেজের অধ্যক্ষের পদে রয়েছেন দুর্জয়বাবু। এর আগেও ছাত্র বিক্ষোভের জেরে একবার পদত্যাগ করতে বাধ্য হয়েছিলেন এই অধ্যক্ষ। সেই পদত্যাগপত্র অবশ্য গৃহীত হয়নি। এবার প্রাণনাশের হুমকি পেয়ে স্বাভাবিকভাবেই আতঙ্কিত তিনি। যে মোবাইল নম্বর থেকে হুমকি ফোন এসেছিল, সেই নম্বরটিও পুলিশকে জানিয়েছেন দুর্জয়বাবু।






মন্তব্য চালু নেই