মেইন ম্যেনু

এই দহন থেকে রক্ষা পাইনি আমি নিজে : আসিফ

কিছু কিছু বিজয়ে নিজেকে পরিতৃপ্ত মনে হয়। অসম যুদ্ধে লড়তে না পারার অক্ষমতা মনকে জ্বালিয়ে পুড়িয়ে দেয়, এই দহন থেকে রক্ষা পাইনি আমি নিজে। মোবাইল কোম্পানীর ডাকাতি আর মোবাইল টাওয়ারের বিকিরন নিয়ে বহু লেখালেখি করেছি।

জনস্বাস্থ্য পরিবেশ এবং জীব বৈচিত্রের জন্য হুমকী এসব মোবাইল টাওয়ার নিয়ে ফেসবুকে লিখে প্রশংসিত হয়েছি, গালিও খেয়েছি। পরে নিজেকে নিজে প্রবোধ দিয়েছি—এ দেশের মানুষ নিজের ভাল চায়না, ফেসবুকে লিখে আর কি হবে!! যিনি সন্তান সন্ততির

ভাবনা মাথায় না রেখে শুধু টাকার জন্য নিজের ছাদ ভাড়া দেয়, তাকে কি বলা যায়!

গতকাল (বুধবার) চট্টগ্রাম থেকে শো শেষ করে এসে কোন রকমে শরীরটা বিছানায় এলিয়ে দিয়েছি, ঘুম প্রয়োজন। কি মনে করে টিভিটার সুইচ অন করতেই দেখলাম ব্রেকিং নিউজ, বিশেষজ্ঞ কমিটি প্রমান পেয়েছে মোবাইল টাওয়ারের বিকিরন জনস্বাস্থ্য ও পরিবেশের জন্য ক্ষতিকর।

একই সঙ্গে দেশের সকল মোবাইল অপরেটরদের টাওয়ার গুলোর বিকিরন নিয়মিত মিনিটরিং করার জন্য বিশেষজ্ঞ কমিটি বিটিআরসিকে ব্যবস্থা নিতে সুপারিশ করেছে। এই প্রতিবেদন মাননীয় আদালত গ্রহন করেছেন এবং ২৮শে মার্চের মধ্যে আদালতকে অবহিত করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট ।

গত কয়েকদিনের ক্লান্তি, দীর্ঘদিনের মনোবেদনা মুহুর্তের মধ্যে উড়ে গেলো, একটা ফ্রেশ ঘুম দিয়ে উঠলাম, কোন স্বপ্ন আর ভীড় করেনি। এতোটা শান্তি বহুদিন পাইনি। এখন অপেক্ষায় আছি টাওয়ার গুলো যেনো দ্রুত উধাও হয়ে যায়। পরবর্তী প্রজন্ম বেড়ে উঠুক সবুজ সুস্থ্যতায়। ভালবাসা অবিরাম।






মন্তব্য চালু নেই