মেইন ম্যেনু

উত্তর প্রদেশে এবার বিচারককে গণধর্ষণ

দুই দলিত মেয়ের ধর্ষণের ঘটনায় যখন তোলপাড় গোটা দেশ, ঠিক তখনই আরেক বর্বরতার নজির গড়ল উত্তরপ্রদেশ। রাজ্যের আলিগড়ে এক নারী বিচারককে ধর্ষণের পর হত্যার চেষ্টা করা হয়।

পুলিশ জানিয়েছে, অচেতন অবস্থায় সোমবার তার শোয়ার ঘর থেকে তাকে উদ্ধার করা হয়। তার শারীরিক অবস্থা খুবই আশঙ্কাজনক। বর্তমানে তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে ওই নারী বিচারকের বাড়ি উত্তর প্রদেশে নয়। তিনি কাজের সূত্রে ওখানে থাকতেন।

ওই নারীর শারীরিক অবস্থা সঙ্কটজনক হওয়ায় এখনো মেডিকেল টেস্ট করা হয়নি। তবে অবস্থার উন্নতি হলেই তার যাবতীয় পরীক্ষা করানো হবে বলে জানিয়েছেন সিনিয়র পুলিশ সুপারিন্টেডেন্ট নীতিন তিওয়ারি।

এদিকে নির্যাতিতার ভাইয়ের অভিযোগের ভিত্তিতে থানায় মামলা নেয়া হয়েছে। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ এখন দোষীদের গ্রেপ্তার করতে চিরুনি অভিযান শুরু করেছে পুলিশ।

দেখা গেছে, গত বছর ডিসেম্বর থেকে এ বছর মার্চের মধ্যে উত্তরপ্রদেশের রামপুরে ঘটে যাওয়া তিনটি গণধর্ষণের ঘটনা জেলা পুলিশ নথিভুক্ত করেছে মাত্র। তাও আবার আদালতের হস্তক্ষেপের পর। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন এতো দেরি হলো, তার কোনো সদুত্তর দিতে পারে না পুলিশ। আর তাই একটার পর একটা ঘটনায় গোটা রাজ্যে আইনশৃঙ্খলা এখন প্রশ্নের মুখে।






মন্তব্য চালু নেই