মেইন ম্যেনু

ঈদে পাঁচ নায়িকার লড়াই

এবারের ঈদে মুক্তি পাচ্ছে সাত সিনেমা। এই সিনেমাগুলো নিয়ে নানা স্তরে এখন থেকেই শুরু হয়েছে প্রতিযোগিতা। তবে সব প্রতিযোগিতাকে অতিক্রম করবে সেরা নায়িকা হবার লড়াই। ছবি মুক্তির আগেই আলোচনার শীর্ষে রয়েছে ‘মোস্টওয়েলকাম টু’, ‘হিরো : দ্যা সুপারস্টার’, হানিমুন, ‘আই ডোন্ট কেয়ার’।  ছবিগুলোতে নায়িকা হিসেবে রয়েছেন- মাহি, বর্ষা, অপু বিশ্বাস, ববি ও নিপুণ।

এরই মধ্যে শুরু হয়ে গেছে এই পাঁচ নায়িকার মধ্যে শ্রেষ্ঠত্ব অর্জনের লড়াই। এর আগের ঈদে এই দৌড়ের শীর্ষে ছিলেন মাহিয়া মাহি ও বর্ষা। এখন দেখার বিষয় তারা কি ধরে রাখতে পারবেন নিজেদের অবস্থান, নাকি নতুন কেউ তাদের টপকে সামনে চলে আসবেন। সেই খবর জানার জন্য অপেক্ষা করতে হবে ঈদে ছবি মুক্তি পর্যন্ত। তবে তার আগে ফেসবুক’সহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেদের ছবিগুলো নিয়ে ব্যপক প্রচারণা চালাচ্ছেন তারা।

বিগ বাজেটের ছবি ‘মোস্টওয়েলকাম-টু’তে অনন্ত জলিলের নায়িকা হিসেবে দেখা যাবে চিত্রনায়িকা বর্ষাকে। বিদেশের মনোরম লোকেশনে শুটিং আর এক্সপার্ট এডিটিং এ শুরু থেকেই আলোচনার শীর্ষে রয়েছে ছবিটি। অনন্ত জলিলের ছবি মানে ঢালিউডের প্রচলিত বাজেটের বাইরে গিয়ে বিগ বাজেটের ছড়াছড়ি। এর আগে নিঃশ্বার্থ ভালোবাসা, খোঁজ : দ্য সার্চ, মোস্টওয়েলকাম ছবিগুলোতে দারুণ গ্ল্যামার নিয়ে হাজির হয়েছিলেন বর্ষা। এবারে মোস্টওয়েলকাম-টু’তেও অন্যরকম বর্ষাকেই দেখতে পাবেন দর্শক। তবে এ সময়ের ক্রেজ মাহি, ববিদের মাঝে চ্যালেঞ্জ বর্ষা কতটা গ্রহণ করতে পারেন সেটাই এখন দেখার বিষয়।

এদিকে প্রথমবারের মতো চলচ্চিত্র প্রযোজনায় নাম লেখালেন শাকিব খান। শাকিব খান প্রযোজিত ও অভিনীত ‘হিরো : দ্য সুপারস্টার’ ছবিটি মুক্তি পাচ্ছে এবারের ঈদে। এ ছবিতে নায়িকা হিসেবে অভিনয় করেছেন অপু বিশ্বাস ও ববি। দুই নায়িকার এ ছবিটি শুরু থেকেই ঢালিউড পাড়ায় আলোচনা ছড়িয়েছে। ধারণা করা হচ্ছে ঈদে দারুণ ব্যবসা সফল হবে ‘হিরো : দ্য সুপারস্টার’।

ঢালিউড পাড়ায় গত এক বছর ধরে একচেটিয় রাজত্ব করছেন মাহিয়া মাহি। গত বছর অনেকগুলো সফল ছবির নায়িকা ছিলেন তিনি। এবারের ঈদে মুক্তি পেতে যাচ্ছে মাহি অভিনীত ‘হানিমুন’ ছবিটি। ধারণা করা হচ্ছে অতীতের মতোই এবারও ঢালিউডে দেখা যাবে মাহির রাজত্ব।

শাকিব খানের সঙ্গে জুটি গড়ে টানা তিন বছর ঢালিউডে রাজত্ব করেছেন অপু বিশ্বাস। মাত্র দু-তিন বছর আগেও সর্বাধিক ছবির জুটি ছিলেন শাকিব-অপু। কিন্তু মাহি, ববিদের গ্ল্যামারের তোপে কিছুটা পেছনে পড়ে গেছেন অপু বিশ্বাস। চলচ্চিত্র বিশ্লেষকরা মনে করছেন এবারের ঈদেই ফিরতে হবে অপুকে। অপু বিশ্বাসও দারুণ আশাবাদী ঈদে মুক্তির অপেক্ষায় থাকা হিরো : দ্য সুপারস্টার ছবিটি নিয়ে।

ঈদে দুটি ছবি মুক্তি পাচ্ছে চিত্রনায়িকা ববির। এর হিরো দ্য সুপারস্টার ছবিতে দেখা যাবে শাকিব খানের সঙ্গে, অন্যদিকে আই ডোন্ট কেয়ার ছবিতে বাপ্পির সঙ্গে দেখা যাবে ববিকে। আই ডোন্ট কেয়ার ছবিতে আরো অভিনয় করছেন চিত্রনায়িকা নিপুণ। একটি মাত্র ছবিতেই চমক দেখাবেন নিপুণ এমনটা মনে করছেন কেউ কেউ।  এ প্রসঙ্গে নিপুণ বলেন- ‘আমার বেশ কয়েকটি ছবি মুক্তির জন্য প্রস্তুত ছিল। ঈদে আমার একটি ছবি মুক্তি পাবে। তবে ছবিটি দারুণ সফল হবে বলেই মনে করছি।”

ঈদের মাত্র কয়েক দিন বাকী। চলচ্চিত্র সংশ্লিষ্টরা মনে করছেন এখন ঘুরে দাঁড়ানোর সময় এসেছে বাংলাদেশের চলচ্চিত্রে। ঢালিউডের পঞ্চকন্যার অভিনয় শৈলী আর গ্ল্যামারের ছোঁয়ায় বদলে যাবে দেশের ফিল্ম ইন্ডাস্ট্রি। এখন দেখার অপেক্ষায় এবারের ঈদ লড়াইয়ে সফলতার পালক যুক্ত হয় কার মুকুটে!



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই