মেইন ম্যেনু

ঈদের দিনটিকে যেভাবে গুছিয়ে নেবেন

বছরে মাত্র দুইবারই ঈদের দিন আসে। আর এই দিনটি সবার কাছেই অনেক প্রিয়। এই দিনে খাওয়া দাওয়া আর ঘোরাঘুরি করেই সবাই সময় পার করে দেন। তবে আপনি চাইলে আপনার সারাদিনের পরিকল্পনাটিকে একটু গুছিয়ে নিতে পারেন। আসুন জেনে নিন কিভাবে গুছিয়ে নিবেন এই ব্যস্ত আনন্দময় দিনটিকে।
১. সকাল বেলাতেই গোসল সেরে ফেলুন :

যেহেতু ঈদের সকালে আমাদের সবাইকেই ঈদের নামাজ পড়তে হয়, তাই সকাল সকালই গোসলের কাজটা সেরে ফেলুন। এতে সারাদিনে আপনি বেশ পরিচ্ছন্ন থাকতে পারবেন।
২. সকালের সময়টুকু পরিবারকে দিন :

ঈদের দিনের প্রথম মুহূর্তটি অর্থাৎ সকাল বেলাটি পরিবারের সাথেই আনন্দ করে কাটিয়ে দিন। মা বাবা, ভাইবোন সবাইকে সাথে নিয়ে কিছু সেলফি ফটো তুলতে পারেন।
৩. দুপুরের পরে বন্ধুদের সময় দিন :

আপনার জন্য আপনার বন্ধুরা হয়ত অনেক সময় অপেক্ষা করতে পারেন। এজন্য তাদের নিরাশ না করে দুপুরের পরে তাদের সাথে সময় কাটান। আপনারা এক্ষেত্রে দূরে কোথাও ঘুরতে যেতে পারেন। অথবা কোনো বন্ধুর বাসাতেও আড্ডা দিতে পারেন। তবে এই সময়টুকুও একটুখানি হিসেব করে কাটান।
৪. রাতের বেলাতে পরিবারকে নিয়ে ঘুরতে বের হন :

পরিবারের আনন্দই আপনার আনন্দ। তাই আপনার ছুটির মুহূর্তগুলো এবং বিশেষ মুহূর্তগুলো পরিবারের সাথেই কাটান। ঈদের দিন রাতের বেলাতে আপনি আপনার পরিবারকে নিয়ে বাইরে কোনো আত্মীয়ের বাসায় বা বাহিরের খোলা কোনো পরিবেশে ঘুরে আসতে পারেন। এর ফলে পরিবারও খুশি, আপনিও খুশি।






মন্তব্য চালু নেই