মেইন ম্যেনু

আপনার যে ৪টি ভুলের কারণে মুখে ব্রণ রয়েই যাচ্ছে, নষ্ট হয়ে যাচ্ছে আপনার মুখের সৌন্দর্য!

যে ভুলের কারণে আপনার মুখে ব্রণ রয়েই যাচ্ছে

মুখে খুব ব্রণ ওঠে? অনেক চেষ্টা করেও কিছুতেই এই ব্রণের সমস্যা থেকে মুক্তি পাচ্ছেন না? তাহলে জেনে রাখুন, এটার জন্য দায়ী আপনি নিজেই। আপনারই কিছু ভুলের কারণে এত চেষ্টা করার পরো ব্রণ নামক জিনিসটা নষ্ট করে যাচ্ছে আপনার সৌন্দর্য।

কীভাবে? চলুন তবে জেনে নিই ভুলগুলো।

১) ভুল রূপচর্চা করছেন:

বেশিরভাগ ক্ষেত্রেই আপনার ভুল রূপচর্চা দায়ী ব্রণ না সারার পেছনে। আপনি হয়তো ঢালাও ভাবে রূপচর্চা করে যাচ্ছেন, যা অন্য সবার জন্য। কিন্তু ব্রণ ওঠে ত্বকের জন্য চাই একেবারেই আলাদা যত্ন। তাই অন্যরা যা করছে সেটা না করে অভিজ্ঞ বিউটিশিয়ানের সাথে পরামর্শ করে তবেই রূপচর্চা করুন।

২) নোংরা বালিশে ঘুমাচ্ছেন:

হ্যাঁ, আমাদের মুখে ব্রণ ওঠার অন্যতম কারণ হচ্ছে নোংরা বালিশ বা বালিশের কাভার। আপনার ত্বকের সর্বনাশ করে দেয় এই কাজটি। যাদের মুখে ব্রণের সমস্যা আছে তাঁরা অবশ্যই একদিন পর পর বালিশের কাভার বদলে নেবেন ও অন্য কারো বালিশ ব্যবহার করবেন না।

৩) খুশকি দূর করছেন না:

যতই ত্বকের যত্ন করুন না কেন, যদি মাথার খুশকি দূর না করতে পারেন, তাহলে কিন্তু ব্রণ সারবে না একেবারেই। আপনি বিশ্বাস করতে না চাইলেও এটা সত্যি যে মাথায় খুশকির সাথে ব্রণ সমস্যার একটা ঘনিষ্ঠ সম্পর্ক আছে।

৪) সাদা পানি কম খাচ্ছেন:

যতই চা , কফি , জুস বা অন্য পানীয় খেয়ে থাকুন না কেন সাদা পানি আপনাকে খেতেই হবে। সাধারণ পানির চাইতে উপকারী আর কিছুই নেই। অন্য পানীয় খাচ্ছেন বলে সাদা পানীয় খাওয়া কমিয়ে দিলে ব্রণ সারবে না কখনই।

৫) ভুল প্রসাধনী:

মুখে ব্রণ হচ্ছে মানে ত্বক সেনসিটিভ। তাই আপনাকে বেছে নিতে হবে আপনার ত্বকের উপযোগী প্রসাধনী। তাই কেউ একটা কিছু ব্যবহার করলেই হুজুগে পড়ে সেটা কিনে ফেলবেন না। তাছাড়া ব্রণ ভরা মুখে মেকআপ করে সেটা ঢাকার চাইতে মেকআপ ছাড়া থাকুন। এতে ব্রণ সারবে দ্রুত, ত্বকের ওপর অত্যাচার কম হবে।






মন্তব্য চালু নেই